ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪
ইবির ভর্তি পরীক্ষা

গুচ্ছ শেষ, স্বতন্ত্র ২৭-২৮ আগস্ট

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২২, ১৬:৫১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘সি' (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২টা হতে ১টা পর্যন্ত ইবি কেন্দ্রের দুটি উপকেন্দ্রে চলে এ পরীক্ষা। এতে পরীক্ষার্থী এক হাজার ৪৮৭ জনের মধ্যে উপস্থিত ছিল এক হাজার ৪০৪ জন। যা মোট পরীক্ষার্থীর ৯৪.৪২ শতাংশ।

এদিকে গুচ্ছের বাইরে বিশ্ববিদ্যালয়ের নিজ ব্যবস্থাপনায় ২৭ আগস্ট ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভূক্ত ‘ডি' ইউনিটের এবং ২৮ আগস্ট বিজ্ঞান অনুষদভূক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হবে।

পরীক্ষা চলাকালে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া প্রমুখ কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র ক্যাম্পাসে হেল্প ডেস্ক, অভিভাবক কর্ণার, সুপেয় পানি, ইবি ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস ও কঠোর নিরাপত্তাসহ বিভিন্ন ধরনের ব্যবস্থা করা হয়েছে। এতে সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু ও অভিভাবকরা। এছাড়া ভর্তি পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে রাজনৈতিক ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ