ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

চতুর্থ গণবিজ্ঞপ্তি: শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু ২৬ জুন

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২২, ১৮:৩৬

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আগামী রোববার (২৬ জুন) থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে, যা চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছানের সই করা অফিস আদেশ থেকে বৃহস্পতিবার (২৩ জুন) এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ের এমপিও ক্যাটাগরির শিক্ষকের শূন্য পদের ই-রিকুইজিশনের জন্য এ বিজ্ঞপ্তি জারি করা হলো। নন-এমপিও পদের জন্য শূন্য পদের চাহিদা সংক্রান্ত ই-রিকুইজিশন পরে গ্রহণ করা হবে।

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যেসব শূন্য পদের ই-রিকুইজিশন করা হয়েছে, তা বাদ দিয়ে আগামী ৩০ জুন যেসব এমপিওভুক্ত পদ শূন্য হবে, সেসব পদের ই-রিকুইজিশনের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানপ্রধানদের অনুরোধ করা হয়েছে।

তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগের সুপারিশের পর যেসব এমপিওভুক্ত পদে শিক্ষক যোগদান করে অন্য কোথাও চলে গেছেন, সেসব পদের বিপরীতেও ই-রিকুইজেশনে করতে হবে।

যেভাবে তথ্য পাঠাতে হবে

প্রতিষ্ঠানপ্রধানরা তাদের নিজস্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে http://ngi.teletalk.com.bd লিংকে অথবা এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন সেবা বক্সের ই-রিকুইজিশন লগ ইন অপশনে ক্লিক করবেন। এরপর ই-রিকুইজিশন প্ল্যাটফর্মে ঢুকে অনলাইন ফরমটি পূরণ করে কেবল এমপিওভুক্ত শূন্য পদের ই-রিকুইজেশন পাঠাবেন।

অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএর ওয়েবসাইটে প্রদর্শিত ই-রিকুইজিশনসংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

প্রতিষ্ঠানপ্রধানরা কর্তৃক অনলাইনে ই-রিকুইজিশন দাখিলের পর সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং পরে জেলা শিক্ষা অফিসার তাদের নিজ নিজ ইউজার আইডি ব্যবহার করে ই-রিকুইজিশন প্ল্যাটফর্মে ঢুকবেন এবং প্রতিষ্ঠানপ্রধানদের পাঠানো তালিকাটি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করে অনলাইনে সাবমিট করবেন।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ