ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

‘বঙ্গবন্ধু এবং গণমাধ্যম ছিলো একে অপরের পরিপূরক’

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২১, ২২:১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, গণমাধ্যমের সঙ্গে বঙ্গবন্ধুর ছিল নিবিড় সম্পর্ক। বঙ্গবন্ধু এবং গণমাধ্যম ছিলো একে অপরের পরিপূরক। তিনি নিজেই ছিলেন একজন গণমাধ্যম। দেশি-বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ছিলেন শিরোনামের মুল কেন্দ্রবিন্দু।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের গণমাধ্যম’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ওয়েবিনারটি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত হয়।

এসময় তিনি আরো বলেন, প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর অসামান্য অবদান রয়েছে। সদ্য স্বাধীনতা প্রাপ্ত একটি দেশকে তিনি অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। তিনি বাঙালির মুক্তির লক্ষ্যে আমৃত্যু কাজ করে গেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা।

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস। এছাড়াও বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাকিব আল হাসান ও নাবিদা ইয়াসমিন ঐশী। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ অন্যান্যরা যুক্ত ছিলেন।

ওয়েবিনারটি সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ