ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪

আজ শুরু চুয়েটের সমাপনী উৎসব ‘সংবর্ত ১৭’

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৩, ০০:১০

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ৪৮তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব ‘সংবর্ত ১৭’ আজ বুধবার শুরু হবে।

অনুষ্ঠানের প্রথম দিনে (২৫ জানুয়ারি) রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান, চট্টগ্রাম শহর ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য শোভাযাত্রা, ফ্ল্যাশমব, কালার ফেস্ট, বৃক্ষরোপণ এবং বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের নৈশভোজ পর্ব। পরের দিনের আয়োজনে রয়েছে ফটো এক্সিবিশন। ২৭ জানুয়ারি থাকছে সাংস্কৃতিক সন্ধ্যা এবং সর্বশেষ দিনে (২৮ জানুয়ারি) রয়েছে জমকালো কনসার্ট; যেখানে পারফর্ম করবেন ওয়ারফেজ, আর্ক, নেমিসিস, ক্রিপটিক ফেট, কার্নিভাল এবং উন্মাদের মতো জনপ্রিয় কিছু ব্যান্ড।

২৪ জানুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যা ৬ টায় চুয়েটের টিএসসি কনফারেন্স রুমে এক প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্যের মাধ্যমে এ তথ্য তুলে ধরেন ‘সংবর্ত-১৭’ এর আহ্বায়ক আশিকুর রহমান আবির।

সম্মেলনে অনুষ্ঠানের নিরাপত্তা বিষয়ক প্রশ্নের উত্তরে ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মো. রেজাউল করিম বলেন, অনুষ্ঠানের নিরাপত্তার কথা মাথায় রেখে নিরাপত্তা বিষয়ক কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠানের আগের দিন থেকে বিশ্ববিদ্যালয় এলাকায় জনসাধারণের চলাচলের ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হবে। এছাড়া চুয়েটের অভ্যন্তরীণ পুলিশ বাহিনী এ ব্যাপারে সতর্ক অবস্থান নেবেন বলেও জানানো হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মো. রেজাউল করিম, পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান স্বপন কুমার রায়, মানবিক বিভাগের অধ্যাপক কামরুল হাসান, তড়িৎ কৌশল বিভাগের সহকারী অধ্যাপক সম্পদ ঘোষ, পিএমই বিভাগের সহকারী অধ্যাপক ইসলাম মিয়া, শিক্ষা সমাপনী উৎসবের আহ্বায়ক আশিকুর রহমান আবির প্রমুখ।

উল্লেখ্য, করোনার পর এটাই ক্যাম্পাসের প্রথম শিক্ষা সমাপনী উৎসব। তাই শিক্ষার্থীদের মধ্যে এই উৎসব নিয়ে বেশি উচ্ছ্বাস দেখা গেছে। ক্যাম্পাসে রাস্তায় রং তুলির আঁচড়ে আঁকা হয়েছে বিভিন্ন রকমের দৃষ্টিনন্দন আলপনা।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ