ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরষ্কৃত জবি শিক্ষার্থীর 'কৃষ্ণপক্ষ'

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৩, ২১:৫৯

একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় রানার আপ হিসেবে পুরষ্কার পেয়েছে মৃত্তিকা রাশেদ পরিচালিত 'কৃষ্ণপক্ষ' চলচ্চিত্রটি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা রাশেদ পরিচালিত এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন একই বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নাঈম রাজ৷

গত ২২ জানুয়ারি জাতীয় জাদুঘর মিলনায়তনে রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৭টি ক্যাটাগরিতে মোট ১৮টি পুরস্কার দেওয়া হয়। সেখানে বাংলাদেশ প্যানারোমা সেকশনের শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট প্রতিযোগিতায় ২য় রানার আপ হবার পুরস্কার অর্জন করে চলচ্চিত্রটি।

জানা যায়, সিনেমাটিতে এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে রাশেদ বিপ্লব, সিনেমাটোগ্রাফার জাহেদ নান্নু, সম্পাদক বনি চৌধুরী, স্পেশাল ইফেক্ট রাহান আল রাশিদ, মিউজিক আহসান আল মিরাজ, আর্ট ডিরেক্টর মৃত্তিকা রাশেদ, কস্টিউম জায়েদ মিন আশরাফ এবং পোস্টার নিয়ে কাজ করেন পরাগ ওয়াহিদ।

পুরস্কার পেয়ে ছবিটির প্রধান চরিত্রের অভিনেতা নাঈম রাজ বলেন, কৃষ্ণপক্ষে আমি সদ্য অনার্স পাস করা একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছি। চলচ্চিত্রটিতে বাস্তবতা এবং পরবাস্তবতার সেতুবন্ধন করা হয়েছে। এটি আমার কাছে একটা নতুন অভিজ্ঞতা। নিজেকে বাস্তবতা থেকে সম্পূর্ণরূপে পরাবাস্তবায় নিয়ে যাওয়াটা মোটেও সহজ কথা নয়। তবে চলচ্চিত্রের প্র‍য়োজনে নিজের মনস্তত্ত্বে সেই পরিবর্তন আনতে হয়েছে। মৃত্রিকা রাশেদ এর চিন্তা ও কর্মে আমি মুগ্ধ হয়েছি। তার মধ্যে আমি অপার সম্ভাবনা লক্ষ্য করি।

তিনি বলেন, 'কৃষ্ণপক্ষ' পুরষ্কৃত হওয়ায় আমি অভিনেতা হিসেবে দিগন্ত উড়াল আনন্দ অনুভব করছি। কৃষ্ণপক্ষের সকল কলাকুশলীদের আমার শুভকামনা ও অভিনন্দন।

প্রসঙ্গত, গত ১৪জানুয়ারি থেকে একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়। নয় দিনব্যাপী অনুষ্ঠিত এই উৎসব গত ২২ জানুয়ারি শেষ হয়। এবারের চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৭১টি দেশের মোট ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। যেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হয়।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ