ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তিতে ফের আবেদনের সুযোগ

প্রকাশনার সময়: ০৫ জানুয়ারি ২০২৩, ১৫:০৩
ফাইল ছবি

২০২২-২৩ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির ক্ষেত্রে পুনরায় আবেদনের সুযোগ দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। আগামীকাল শুক্রবার ও শনিবার (৭ জানুয়ারি) পুনরায় ভর্তির আবেদন করা যাবে।

বুধবার (৪ জানুয়ারি) কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম) প্রকৌ. ফরিদ উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মহোদয়ের অনুমোদনক্রমে সংশ্লিষ্ট সকলে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ০৪ (চার) বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-মেরিন ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন-ফরেস্ট্রি, ডিপ্লোমা-ইন-ফিশারিজ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক, শিক্ষাক্রমের সরকারি প্রতিষ্ঠানে চলমান ভর্তিতে ইতোমধ্যে যারা আবেদন করে ওয়েটিং লিস্টে এ রয়েছে তাদের নতুন করে আবেদন করতে হবে না, তবে তাদের আবেদন ০৬-০৭ জানুয়ারি টেকনোলজি/প্রতিষ্ঠানের পছন্দের ক্রমসহ অন্যান্য বিষয় প্রয়োজনীয় সংযোজন বা বিয়োজন করে পরিবর্তন/পরিমার্জন করার সুযোগ থাকবে।

শুধুমাত্র যারা ১ম পর্যায়ে আবেদন করেনি কিংবা আবেদন করে ভর্তির জন্য নির্বাচিত হয়েও নিশ্চায়ন করবে না তারা চাইলে ০৬-০৭ জানুয়ারি ২য় পর্যায়ের আবেদন গ্রহণের সময় পুনরায় আবেদন ফি প্রদানপূর্বক নতুন করে আবেদন করতে পারবে। ১ম পর্যায়ের ফলাফলে অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থী ও নতুন করে আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য হতে মেধাক্রম অনুসারে আগামী ১১ জানুয়ারি ২য় পর্যায়ের ফলাফল প্রকাশ করা হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, যেসকল নির্বাচিত শিক্ষার্থী ইতোমধ্যে ভর্তি নিশ্চায়ন সম্পূর্ণ করেছে, সে সকল শিক্ষার্থী www.btebadmission.gov.bd -তে প্রবেশ করে Registration Status অপশনে ক্লিক করে শিক্ষার্থীর রোল নম্বর, বোর্ড এবং পাশের সন ইনপুট দিলে Confirmation Status-এর ঘরে YES প্রদর্শিত হলে নিশ্চায়ন সঠিকভাবে সম্পূর্ণ হয়েছে বলে বিবেচিত হবে।’

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ