মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪৩০
শিক্ষক নিয়োগের অনুমতিপত্র প্রকাশ

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে আজ

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ১৪:১৮

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৭০ হাজার শিক্ষক নিয়োগের অনুমতিপত্র প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয় অনুমতিপত্র পাওয়ায় আজ রাতে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (২১ ডিসেম্বর) নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের সকল আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতিপত্র আমরা পেয়েছি। আজ রাতে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

এর আগে মঙ্গলবার চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতিপত্র স্বাক্ষর করা হলেও এটি আজ প্রকাশ করা হয়। এতে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক-৩ শাখার উপসচিব মো. মিজানুর রহমান।

অনুমতিপত্রে বলাে হয়েছে, এনটিআরসিএ থেকে প্রেরিত শূন্য পদসমূহে নিয়োগ সুপারিশের জন্য ৪র্থ গণবিজ্ঞপ্তি নির্দেশক্রমে নিম্নলিখিত শর্তে প্রকাশের সম্মতি প্রদান করা হলো।

নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তিতে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত যে সকল এমপিওভুক্ত প্রতিষ্ঠানে শূন্যপদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই সে সকল পদে পরবর্তীতে/ভবিষ্যতে নিয়োগ সুপারিশ প্রদান করা যাবে না মর্মে বিজ্ঞপ্তি প্রকাশের সময় শর্ত আরোপ করতে হবে।

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক যাচাইকৃত বিষয়ভিত্তিক শূন্য পদসমূহের বিপরীতে শিক্ষার্থীর সংখ্যা আগামী ২ (দুই) সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করতে হবে। একই সঙ্গে ব্যানবেইস এবং সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডসমূহ থেকেও এসকল তথ্য সংগ্রহ করে যাচাই করতে হবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ