ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২২, ১৬:৪৫

শেয়ার বাজারে মঙ্গলবার (৫ জুলাই) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩০১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৮২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬০টির। শেয়ারের দরপতন হয়েছে ১৫৯টি কোম্পানির এবং অপরিবর্তিত আছে ৬৩টির।

ডিএসইতে ৯৬০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৫০ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৭০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৬০৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত আছে ৪২টির। দিন শেষে সিএসইতে ৪০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ