ঢাকা, রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪
সেমস-গ্লোবাল ইউএসএ আয়োজন

ঢাকা বাইক শোতে তরুণদের ঢল

মুখরিত আইসিসিবি
প্রকাশনার সময়: ২৪ জুন ২০২২, ২১:২৭

করোনার প্রভাব কাটিয়ে দুই বছর পর আবারও জমে উঠেছে সেমস গ্লোবাল ইউএসএ-র আয়োজনে ‘১৫তম ঢাকা মটর শো-২০২২’। আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী অনুষ্ঠিত এই ‘১৫তম ঢাকা মটর শো-২০২২’ এ তরুণদের পাশাপাশি সব বয়সী মানুষদের ঢল নেমেছে।

শুক্রবার (২৪ জুন) ছুটির দিন হওয়ায় আরও আনন্দিত হয়ে একে একে ছুটছেন বাইক প্রেমি থেকে শুরু করে গাড়ি প্রেমীরা। শুধু এখানেই শেষ নয়, ফেসবুক কিংবা ইউটিউব ব্লোগারও এসেছেন এখানে। তাদের মোবাইল ক্যামেরা কিংবা গোপ্রো ক্যামেরা দিয়ে তৈরি হচ্ছে ছোট ছোট ভিডিও ক্লিপস এবং সেই ভিডিও ক্লিপস ছড়িয়ে যাচ্ছে নেট দুনিয়া। ফলে আরও ব্যাপক পরিচিত পাচ্ছে ‘১৫তম ঢাকা মটর শো-২০২২’।

আয়োজকরা বলছেন, এই আয়োজনের মধ্য দিয়ে করোনার পরবর্তীতে নতুন করে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং এটা দেশের জন্য মাইফলক। দেশে সেমস-গ্লোবালই এই প্রদর্শনী আয়োজন করে থাকে।

‘১৫তম ঢাকা মটর শো-২০২২’ চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হচ্ছে ‘৬ষ্ঠ ঢাকা বাইক শো-২০২২’ ৫ম ঢাকা অটোপার্টস শো- ২০২২’ ‘৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো- ২০২২’। সেই সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’।

দর্শনার্থী ইউসুফ নয়া শতাব্দীকে বলেন, মটর শোতে আসতে পেরে অনেক ভালো লাগছে। এখানে সব ধরনের গাড়ি দৃশ্যমান। ফলে গাড়ি ছুয়েও দেখা যাচ্ছে; একজন যানবাহন প্রেমি হিসেবে আমার কাছে এটা অনেক বড় পাওয়া। ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সংশ্লিষ্টদের।

বাইক নিয়ে ভিডিও ব্লগিং করা শাহিন হোসেন বলেন, দেশের বাইকপ্রেমিরা নিত্যনতুন ফিচার দেখতে চায়। তাদের জন্য ব্লগ বানাতে এখানে এসেছি। আশা করছি আমদের ব্লগিং বাইকপ্রেমিদের অনেক স্বস্তি দিবে এবং ক্রয়ের সাহস জোগাবে।

এর আগে গত বৃহস্পতিবার তিন দিনব্যাপী ‘১৫তম ঢাকা মটর মো-২০২২’ এর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়াম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানে শুরুতে আয়োজনের নানা বিষয় তুলে ধরে সেমস-গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড-১৯ মহামারি কারণে ২০২০ ও ২০২১ সালে ঢাকা মটর শো আয়োজন করা সম্ভব হয়নি, এই মহামারির কারণে সারাবিশ্বে ইভেন্ট ও এক্সিবিশন সেক্টর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এবার মহামারীর প্রাদুর্ভাব কমে যাওয়ায় আমাদের প্রতিষ্ঠান ‘সেমস-গ্লোবাল ইউএসএ’ বড় পরিসরে ঢাকা মটর শো আয়োজন করা হয়েছে।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ