ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ব্রিজ আছে, সড়ক নেই

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২২, ১৫:১৮

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মধ্য বাউশিয়া ও নয়াকান্দি গ্রাম। গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে কাজলা নদী। নদীর দুপারের মানুষের যোগাযোগব্যবস্থা সহজ করতে নির্মাণ করা হয়েছিল নয়াকান্দি ব্রিজ। টাকাও খরচ হয়েছিল কোটির ওপরে। কিন্তু ব্রিজটি আর মানুষের যাতায়াতের কাজে লাগছে না। কারণ নদীর ওপর ব্রিজ আছে, নদীর ওপারে সড়ক নেই।

জানা গেছে, এলজিইডির অর্থায়নে ২০০৫-০৬ অর্থবছরে ব্রিজটির কাজ শেষ হলেও মাত্র ৪০০ মিটার সংযোগ সড়কের অভাবে এলাকাবাসীর দুর্ভোগ আরও চরম আকার ধারণ করেছে।

এলাকাবাসী জানায়, ব্রিজটি নির্মাণের পর এলাকাবাসীর জীবন সহজ হয়েছিল। যাতায়াত উন্নত হয়েছিল। কিন্তু ২০১২ সালের পর সরকারি খাল দখলে চলে যায়। রাস্তা বন্ধ করে নির্মাণ করা হয় শিল্পকারখানা। শিল্পকারখানাটি নির্মাণের ফলে ব্রিজটির চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। তখন থেকেই দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থীসহ এ পথে চলাচলকারী এলাকাবাসীর। বর্ষায় দুর্ভোগ আরও বেড়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, এখন শুধু ধান ও পাট শুকানোর কাজেই ব্যবহার হচ্ছে ব্রিজটি। সড়ক না থাকায় পাঁচটি গ্রামের মানুষের ভোগান্তির শেষ নেই।

উপজেলা প্রকোশলী ইশতিয়াক আহমেদ জানান, যেহেতু ব্রিজটি ১৬ বছর আগের তৈরি তাই আমার জানার কথা নয়। রাস্তাটি যেন করা যায় সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ