ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সিগারেট চুরির দায়ে গ্রেফতার ৫

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২২, ১১:৫২

চাঁদপুরের মতলব পৌরসভার টিঅ্যান্ডটি এলাকার নিজস্ব গুদাম থেকে গত ২০ নভেম্বর রাতে চোরের দল কৌশলে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট নিয়ে চম্পট দেয়। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে ঘটনার তিন দিন পার হলেও এখনো সিগারেট উদ্ধার করতে পারেনি পুলিশ।

মামলার আসামিরা হলেন- মতলব শাখা অফিসের সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, ইমনের ছোট ভাই রিমন, বিক্রয় প্রতিনিধি লিটন, জলিল ও সুমনসহ অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জন।

মতলব দক্ষিণ থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের গুদামের তালা ভেঙে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট চুরি হয়। এ ঘটনায় দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, বিক্রয় প্রতিনিধির তিনজনসহ মোট ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

সিগারেট চুরির ব্যাপারে জানতে চাইলে মামলার বাদী মের্সাস আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের (ব্রিটিশ আমেরিকান টোব্যাকো লিমিটেড) স্থানীয় ব্যবস্থাপক মামুনুর রশিদ বলেন, মেহেদী হাসান ইমন মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের মালিকানাধীন ব্রিটিশ আমেরিকার টোব্যাকো মতলব দক্ষিণ শাখা অফিসে সেলস সুপারভাইজার ও রক্ষণাবেক্ষণর দায়িত্ব পালন করে আসছিলেন।

ঘটনার আগের দিন চাঁদপুর শহরের প্রধান অফিস থেকে প্রায় ৩০ লাখ টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট শাখা অফিসে পাঠান তিনি। তখন ওই সব সিগারেট শাখা অফিসের দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন রিসিভ করে গুদামে রাখেন। কিন্তু তারপরই এসব সিগারেট চুরির ঘটনা ঘটে।

মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী রবিন চৌধুরী বলেন, এর আগেও চাঁদপুরের মতলব উত্তর উপজেলা থেকে সিগারেট চুরির ঘটনা ঘটেছিল।

এই চুরির ঘটনা জানতে চাইলে মতলব দক্ষিণ থানার মামলা তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামিরা আদালতে ১৬৪ ধারার জবানবন্দি দিয়ে চুরির ঘটনা স্বীকার করেছে। তবে সিগারেটগুলো কোথায় রেখেছে- তা তদন্তের স্বার্থে জানাননি তিনি। মামলার এক নম্বর আসামি মেহেদী হাসান ইমন ২৫ লাখ টাকার সিগারেট চুরি হওয়া ঘটনার সত্যতা স্বীকার করেছে।

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, পুলিশের একাধিক দল দেশের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। আশা করছি, অল্প সময়ের মধ্যে সিগারেট উদ্ধার করতে সক্ষম হব।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ