ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

নিভৃত পল্লীতে ব্রাজিল বাড়ি

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২২, ১৭:৪৫

আর মাত্র কয়েক দিন পরই শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল খেলা। অন্যান্য বছরের ন্যায় এবারও বাংলাদেশি ফুটবলপ্রেমীদের প্রিয় দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। এ দুই দলকে ফাইনালে মুখোমুখি দেখতে চান বাংলাদেশের অধিকাংশ মানুষ।

ফুটবল প্রিয় দর্শকরা তাদের প্রিয় দলের প্রতি নিজেদের সমর্থনের প্রমাণ দিতে চলছে নানা প্রতিযোগিতা। তবে এদিক থেকে অন্যদের চেয়ে কয়েক কাঠি এগিয়ে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন দত্তের বাজার ইউনিয়নের নিভৃত পল্লী বিরই নামাপাড়া গ্রামের বাসিন্দা মো. মোখলেছ।

নিজের আধাপাকা বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়ে প্রিয় দলের প্রতি ভালোবাসার নজির সৃষ্টি করছেন তিনি।

নিভৃত পল্লীতে মোখলেছের বাড়িটি তুলির আচড়ে ফুটে উঠেছে ব্রাজি বাড়ি হিসেবে। ফলে বিশ্বকাপের উম্মাদনা এখন গ্রাম জনপদকেও ছুয়ে গেছে। তার বাড়ির চার দেয়ালে ব্রাজিলের পতাকাসহ শোভা পাচ্ছে তারকা খ্যাত নেইমারের ছবি, বিশ্বকাপ ট্রফি।

মো. মোখলেছ মিয়ার বাড়িটি এখন ইউনিয়নবাসীর কাছে ব্রাজিল বাড়ি হিসেবে পরিচিত। ব্রাজিল সমর্থকরা তার বাড়িটি দেখতে প্রতিদিনেই ভীড় করছেন।

মো. মোখলেছ জানান, তিনি যখন থেকে বুঝতে শিখেছেন তখন থেকেই ব্রাজিল সমর্থক। তার এ বাড়িটি এ বছরেই নতুন নির্মাণ করেছেন। এরপর এখন বাড়ির চার দেয়াল ব্রাজিলের পতাকা আঁকিয়েছেন।

প্রতিবেশি বয়োবৃদ্ধ মাইনুদ্দিন (৮৫) বলেন, বাড়িটি দেখতে প্রতিদিনেই স্কুল কলেজ পড়ুয়া ছেলেরাসহ বিভিন্ন বয়সের লোকজন আসছেন। কেউ আবার বাড়ির পাশের দাঁড়িয়ে নিজেদের ছবিও তুলে নিচ্ছেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ