ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচনে হেরে টাকা ফেরত চাইলেন প্রার্থী

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২২, ১৮:৫৪ | আপডেট: ১৮ অক্টোবর ২০২২, ১৮:৫৯
মোসা. রুবিনা আক্তার

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ২নং সংরক্ষিত আসনের (দশমিনা ও বাউফল) উপজেলার সদস্য প্রার্থী মোসা. রুবিনা আক্তার নির্বাচনে হেরে ভোটারদের কাছে টাকা ফেরত চেয়ে লাঞ্ছিত হয়েছেন।

সোমবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ১০টায় বাউফল উপজেলার বকুলতলা বাজারে একজন ইউপি সদস্যের কাছে ভোট দেওয়ার কথা বলে যে টাকা নিয়েছিল সেই টাকা ফেরত আনতে গেলে এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

রুবিনা আক্তার দশমিনা উপজেলার জসিম‌ জোমাদ্দারের দ্বিতীয় স্ত্রী।

বাউফল ও দশমিনা উপজেলার সংরক্ষিত নারী আসনের মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে কামরুন নাহার (দোয়াত কলম) প্রতীকে ১৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পশরী রানী হরিন মার্কা নিয়ে পেয়েছেন ১২০ ভোট। মোসা. রুবিনা আক্তার ফুটবল প্রতীকে পেয়েছেন ৩৬ ভোট। মিসেস ফাতেমা আলম শূন্য ভোট পেয়েছেন।

জানা গেছে, ভোটের আগে মোসা. রুবিনা আক্তার ভোট দেয়ার প্রতিশ্রুতিতে ভোটারদের চা নাস্তার জন্য দুই হাজার টাকা করে দিয়েছেন। ভোট না দেয়ায় তাদের বাড়ি গিয়ে টাকা ফেরত চান তিনি। কেউ কেউ টাকা ফেরত দিলেও অনেকেই তাকে বিভিন্নভাবে লাঞ্ছিত করেন।

রুবিনা আক্তার বলেন, ‘আমি আমার সামর্থ্য অনুযায়ী দুই হাজার করে টাকা দিয়েছি। তারা টাকা নেয়ার সময় আমাকে আশ্বাস দিয়েছে, ভোট দেবে। কিন্তু আমাকে ভোট দেয়নি। অন্যান্য মেম্বার আমার টাকা ফেরত দিয়ে দিয়েছে কিন্তু এই মেম্বার টাকা দিতে চায়নি। পরে টাকা দিয়েছে কিন্তু আমার সঙ্গে খারাপ ব্যবহার করেছে। আমাকে লাঞ্ছিত করেছে।

এ বিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, নির্বাচনে টাকার লেনদেন করা অবৈধ। তারা দুজনেই অপরাধ করেছে। যদি কেউ লিখিতভাবে অভিযোগ জানায় তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi