রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

ফাঁকা রাজধানী, নেই যানজটও

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২২, ১৬:৩৯

আজ বুধবার, দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটির দিন। এরপর আরো ছুটির দিন রয়েছে। কাল বৃহস্পতিবার ছুটি নিলে পরদিন শুক্রবার আর শনিবার সরকারি ছুটি। এ দিকে রোববার পড়েছে ঈদে মিলাদুন্নবীর ছুটি। সবমিলিয়ে ছুটি পড়ছে মোট পাঁচদিনের। তাই এসব ছুটি ঘিরে ফাঁকা পড়েছে এখন রাজধানী, নেই চিরচেনা যানজটও।

বুধবার (৫ অক্টোবর) সরেজমিনে দেখা গেছে, রাজধানী আব্দুল্লাহপুর থেকে মহাখালী, আব্দুল্লাহপুর থেকে সায়দাবাদ রুটে যানজটের দেখা নেই। গতকাল যেখানে জসিমউদ্দীন থেকে এয়ারপোর্ট আসতে দেড়ঘণ্টা সময় লেগেছিলো আজ সেখানে যানজটের দেখা মিলেনি।

আজ সকালে গাজীপুরের শিমুলতলী থেকে ছেড়ে আসা ‘গাজীপুর পরিবহনে’র বসা খাইরুল আলমের সঙ্গে কথা হয়। তিনি বারিধারা ডিওএইচএসে একটি বায়িংহাউজে চাকরি করেন। তার অনুভূতি জানতে চাইলে বলেন, গতকাল জ্যাম পেয়েছি। আজ জ্যামের দেখা নেই। গত দুয়েকদিন ধরে আব্দুল্লাহপুর থেকে হাউজবিল্ডিং আর জসিমউদ্দীন থেকে এয়ারপোর্ট জ্যাম নেই। আজকে সকালে বের হয়ে গত দিনগুলোর মতো যেখানে জ্যাম নিয়ে চিন্তার ভাজ পড়ে থাকতো কপালে। আজ সেটি নেই, খুবই ভালো লাগছে।

ময়মনসিংহ থেকে সৌখিন পরিবহনে উঠেছেন ঢাবি শিক্ষার্থী শোয়াইব। তিনি বলেন, অন্য সময় ময়মনসিংহ-ঢাকায় আসতে যেখানে চার থেকে পাঁচ ঘণ্টা সময় লাগতো এখন থেকে মাত্র আড়াই ঘণ্টায় মহাখালী পৌঁছেছি। যা কল্পনাতীত। আজকের দিনটি যেনো সপ্তাহের সাতদিনই আসুক। শহরজুড়ে যানজট না থাকুক এই কামনা করি। কারণ এই যানজটের কবলে পড়ে আমাদের মূল্যবান সময় হারিয়ে যায়।

উত্তরা দিয়াবাড়ি থেকে সায়দাবাদমুখী রাইদা পরিবহনের চালক ফারুক মিয়া বলেন, আজতো পূজার ছুটি। তাই ঢাকা ফাঁকা, যাত্রীর তেমন চাপ নেই। কিন্তু লস হচ্ছে আমাদের। আজতো তেলের দামই উঠবে না। স্টাফদের খরচতো উঠবেই না। কয়েকজন স্টাফ, নাস্তার টাকাও হবে না। আমাদের সাথের আরো অনেক চালক আছেন, তারা পরিস্থিতি বুঝে আজ আর বের হননি। কেউ পরিবারকে সময় দিচ্ছেন, কেউবা আবার সন্তানদের নিয়ে ঘুরতে বের হয়েছেন।

আব্দুল্লাহপুর মোড়ে ট্রাফিক সিগন্যালে দায়িত্বরত ট্রাফিক সদস্য এনামুল হক বলেন, আজতো পূজার ছুটি। গতকালই ঢাকা ছেড়েছে সবাই। কেউ কেউ শুক্র-শনি আর রোববারের কথা মাথায় রেখে আগেভাগেই ঢাকা ছেড়েছে। তাই আজ আর যানজটের তেমন দেখা নেই। দূরপাল্লার বাসও তেমন ছেড়ে যায়নি। তাই বলা যায় ঢাকা অনেকটাই ফাঁকা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ