রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

হাসপাতালে চিকিৎসকের ভূমিকায় অ্যাম্বুলেন্স চালক!

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২২, ১১:২৭

নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসকের ভূমিকায় অ্যাম্বুলেন্স চালকের ছবি ছড়িয়ে পড়েছে ফেসবুকে। ওই ছবিতে দেখা যায়, ওই ব্যক্তির কানে স্টেথিস্কোপে। সামনে এক রোগীকে দেখছেন তিনি।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে ওই ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা।

ওই ব্যক্তির নাম আমজাদ হোসেন। তিনি ওই হাসপাতাল কেন্দ্রীক বেসরকারি অ্যাম্বুলেন্স চালক। তার বাড়ি লালপুরের রামকৃষ্ণপুর এলাকায়।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের আরএমও সুরুজ্জামান শামীম জানান, আমজাদ মাঝে মাঝে বেসরকারি অ্যাম্বুলেন্স চালায়। যখন কাজ থাকে না তখন হাসপাতাল চত্বরে দালালি করে। স্থানীয় ও প্রভাবশালী হওয়ায় স্টাফদের সাথেও তার সম্পর্ক রয়েছে। তাই মাঝে মাঝেই সে নিজ স্বার্থেই কোনো রোগী আসলে আগ বাড়িয়ে তাদের সাথে পরিচিত ও তাদের সমস্যা সমাধান করিয়ে রোগীর স্বজনদের থেকে কিছু আর্থিক সুবিধা নিতে চায়। ওই ঘটনাটা, এমনই হতে পারে দাবি করে তিনি জানান, ওই সময়ে তিনি রোগীর খোঁজ নিতে রাউন্ডে ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত আমজাদ জানান, মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে পাশের মোমিনপুর এলাকার মারামারিতে আহত এক রোগী আসে। ওই সময়ে স্টাফ ইয়াসমিন তাকে ওই রোগীর প্রেসার মাপতে বললে তিনি ওই কাজ করছিলেন। এ সময় কেউ জানালা দিয়ে গোপনে ওই ছবি নিয়ে ফেসবুকে ছেড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার একেএম শাহাবুদ্দিন বুধবার সকালে জানান, বাইরের কোনো লোক কোনোক্রমেই জরুরি বিভাগে এমন কাজ করতে পারে না। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয়, ব্যাবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ