রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

জাতীয় স্মৃতিসৌধে মাথায় গাছ পড়ে এক দর্শনার্থীর মৃত্যু

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২২, ২২:৩৯

সাভারে জাতীয় স্মৃতিসৌধের ভিতরে গাছ উপড়ে মাথায় পড়ে সায়মুন নামে এক দর্শনার্থী যুবকের মৃত্যু হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা আরও এক তরুণী গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে সাভারে স্মৃতিসৌধের সিগনেচার পয়েন্টের পাশে থাকা এলবেজিয়া নামে বড় দুটি গাছ পড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম সায়মুন (২৫)। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানা এলাকায়। বর্তমানে গাজীপুরের কালিয়াকৈরে বসবাস করতো। আহত তরুণীর নাম তৃপ্তি (২১)। তার গ্রামের বাড়ির সিরাজগঞ্জে হলেও বর্তমানে কালিয়াকৈর বসবাস করে আসছে।

স্মৃতিসৌধ কর্তৃপক্ষ জানায়, প্রথমে তাদের উদ্ধার করে সাভারে গণস্বাস্থ্য হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে সন্ধ্যায় মারা যায় সায়মুন। আহত তৃপ্তি ঢাকার মিরপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, প্রাথমিক ধারনা সম্প্রতি ভারী বৃষ্টির কারণে মাটি নরম থাকায় গাছটি উপড়ে তাদের ওপরে পড়ে যায়। প্রথমে একটি গাছ পড়ে, তার উপর আরও একটি গাছ উপড়ে পড়ে যায়। এ সময় গাছের নিচে চাপা পড়ে মাথায় আঘাত পায় সায়মুন ও মুখ মন্ডলে আঘাত পান তৃপ্তি। চিকিৎসাধীন অবস্থা সায়মুন মারা গেছেন। তাদের স্বজনদের সাথে কথা বলে জানতে পেরেছি, সায়মুন ও তৃপ্তি হবু স্বামী-স্ত্রী। তাদের বিয়ে হওয়ার কথা ছিলো।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ