রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

ময়মনসিংহে সাংবাদিকদের হেনস্তার প্রতিবাদে স্মারকলিপি

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২২, ২১:৪২

ময়মনসিংহে হেনস্তার প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, ক্রীড়ামন্ত্রী ও বাফুফে বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

এরআগে গত ২৯ সেপ্টেম্বর সাফজয়ী কলসিন্দুরের ৮ নারী ফুটবলারের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, হেনস্থা ও পেশাগত কাজে বাধা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানের সংবাদ সংগ্রহকালে এখন টেলিভিশন, সময় টেলিভিশন এবং যমুনা টেলিভিশনের সাংবাদিকদের পেশাগত কাজে বাধা ও তাদের হেনন্তা করা হয়।

ওই সময় এখন টেলিভিশনের গাড়িতেও হামলা হয়। এছাড়া ফুটবলাররা সার্কিট হাউসে পৌঁছানোর পর তাদের সাক্ষাৎকার নিতে গেলেও অসহযোগিতামূলক আচরণসহ সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়।

এই ঘটনার প্রতিবাদে রোববার (০২ অক্টোবর) রাতে ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত ১০টি সাংবাদিক সংগঠনের যৌথ সভায় ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সব সংবাদ বর্জনের সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রী, ক্রীড়ামন্ত্রী ও বাফুফে বরাবর স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত হয়।

স্মারকলিপি প্রদানকালে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শরীফুজ্জামান টিটু, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি শেখ মহিউদ্দিন আহাম্মদ, কোষাধ্যক্ষ আতাউর রহমান জুয়েল, নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (এনসিজেএ) সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক এএসএম হোসাইন শাহীদ, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের সভাপতি রাকিবুল হাসান রুবেল, সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন রায়হানসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ