রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
নয়া শতাব্দী পত্রিকায় খবর প্রকাশের পর

ত্রিশালে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২২, ১৮:০৫ | আপডেট: ০৩ অক্টোবর ২০২২, ১৮:২৭

ময়মনসিংহের ত্রিশালে মহাসড়ক পাশ ঘেষে অবৈধ বাজার ও মহাসড়ক দখলে থ্রি-হুইলারের। এমন খবর নয়া শতাব্দী পত্রিকায় প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামান গ্রহণ করেছেন ব্যতিক্রমী উদ্যোগ।

সরেজমিনে দেখা যায়, দীর্ঘ ১৮ বছর ধরে ত্রিশাল পৌর এলাকার দরিরামপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে সড়কের পাশ ঘেষে ছিলো অবৈধ বাজার। পাশেই ছিলো পৌর এলাকার ময়লার স্তূপ, ফুট ওভারব্রিজে উঠার রাস্তায় ছিলো ফলের দোকান। এ কারণে বাসস্ট্যান্ড এলাকায় প্রতিনিয়তই লেগে থাকতো যানজট। বেশ ঝুঁকি নিয়ে আসা-যাওয়া করতো পথচারীরা। বেশ কয়েকবার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও কদিন আবার পুরোনো রূপ চলে আসতো।

তবে এবার বদলে গেছে সবকিছু। উচ্ছেদ করা হয়েছে অবৈধ বাজার, অপসারণ করা হয়েছে ময়লার স্তূপ। এখন এ জায়গায় শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন ফুলের বাগান। সাধারণ মানুষ কোনো প্রকার ঝুঁকি ছাড়াই হাঁটাচলা করতে পারছেন, সহজেই ব্যবহার করতে পারছেন ফুটওভার ব্রিজ। এমন অসাধারণ একটি উদ্যোগ গ্রহণ করেছেন ত্রিশালের বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তারুজ্জামান।

বাসস্ট্যান্ড এলাকায় সিরাজুল ইসলাম, আমজাত আলী, ইদ্রিস হোসেন, হারুন অর রশিদ বলেন, আগে সড়কের ফুটপাত ব্যবহার করা যেতো না। মহাসড়কের উপর দিয়ে হাঁটতে হতো। এতে গাড়ি অনেক সময় চাপা দিতো, এতে সবসময় দুর্ঘটনা লেগেই থাকতো। আর সিএনজি, অটোরিকশার কারণে যানজট ছিলো চরমে। অনেক বছর ধরেই এ সমস্যায় আমরা ছিলাম। কয়েকবার উচ্ছেদ করা হলেও তারা আবার চলে আসতো। এবার ইউএনও স্যার স্থায়ী সমাধান করেছেন। এতে আমরা সহজে ফুটপাত ব্যবহার করতে পারছি। আর ঝুঁকি নিয়ে সড়ক পার হতে হচ্ছে না। ফুটওভার ব্রিজ ব্যবহার করতে পারছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তারুজ্জামান বলেন, এখানে ফল, মাংস, মাছ, সবজিসহ শতাধিক দোকান ছিলো। ফুটপাত দিয়ে চলাচল করতে পারতো না, যানজট ছিলো। জেলা ও উপজেলা আইনশৃংখলা কমিটির সিদ্ধান্তে অবৈধ বাজার উচ্ছেদ করা হয়। এখানে কলেজের গেইট দিয়ে শিক্ষার্থীরাও চলাচল করতে পারতো না। উচ্ছেদকৃত জায়গায় কলেজ মার্কেটের দোকানদারদের নিজ উদ্যোগে সিঁড়ি তৈরি করা হয়। আর কলেজের উদ্যোগে ফুলের বাগান তৈরি করা হয়েছে। উপজেলা প্রশাসন সহযোগিতা করেছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ