রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

‘ন্যায় বিচার নিশ্চিতে আইনজীবীদের ভূমিকা অপরিসীম’

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২২, ১৪:৫৬

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. বদরুজ্জামান বলেছেন, আইনজীবীরা বিচার ব্যবস্থার অবিচ্ছেদ্য অংশ। তাই বিচার প্রার্থী মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে বিচারকদের পাশাপাশি আইনজীবীদের ভূমিকারও অপরিসীম। তাদের দায়িত্বশীল ভূমিকা ছাড়া ন্যায় বিচার বিঘ্নিত হয়।

রোববার (২ অক্টোবর) রাতে শেরপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবীদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বলেন, আইন অঙ্গন ও বিচার ব্যবস্থা সমৃদ্ধ করতে বিচারক ও আইনজীবীদের পড়াশোনা ও আইন চর্চার কোন বিকল্প নেই। তারা যতো বেশি অভিজ্ঞ ও দায়িত্বশীল হন মামলার রায় ততোটা সমৃদ্ধ হয়।

এসময় তিনি আইন অঙ্গনে নবীন ও জুনিয়র আইনজীবীদের প্রতি সিনিয়র আইনজীবীদের সদয় হওয়ার উপর গুরুত্বারোপ করেন। এ ছাড়া তিনি আইনজীবীদের দাবির মুখে দ্রুততম সময়ে বহুল প্রত্যাশিত সিজেএম ভবন নির্মাণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলেও আশ্বস্ত করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখলেছুর রহমান আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফায়েল আহমেদ। সমিতির সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাসানীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মো. সিরাজুল ইসলাম, একেএম মোসাদ্দেক ফেরদৌসী ও রফিকুল ইসলাম আধার, ভারপ্রাপ্ত পিপি ইমাম হোসেন ঠান্ডু, স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলু, সহ সভাপতি হরিদাস সাহা প্রমুখ।

অনুষ্ঠানে বিচারপতি মো. বদরুজ্জামানের হাতে সমিতির তরফ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, বিচারপতি মো. বদরুজ্জামান বার্ষিক কোর্ট পরিদর্শনে ৫ দিনের সফরে শেরপুরে এসেছেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ