ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

কোলের শিশুকে পুকুরে ফেলে হত্যা করলেন মা

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২২, ১৮:৩৯

খুলনায় একমাস ৭ দিনের কন্যা শিশু মারিয়ামকে হত্যা করেছেন মা। এ মায়ের নাম রীতা বেগম। শুক্রবার রাতে মারিয়মকে হত্যার উদ্দেশ্যে বাড়ির পাশে একটি পুকুরে ফেলে দেন তিনি।

রোববার (২ অক্টোবর) নিজের কন্যা শিশুকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন তিনি। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩ এর বিচারক নাজমুল কবির তার জবানবন্দি রেকর্ড করেন। পরবর্তীতে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত।

রীতা বেগম বটিয়াঘাটা উপজেলার গাওঘরা গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী।

মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) মো. এনামুল বলেন, শিশুটি জন্ম নেয়ার পর কান্নাকাটি ও অতিরিক্ত পায়খানা করত। এতে বিরক্ত হয় শিশুটির মা। এর আগে থেকেই হত্যার পরিকল্পনা করেন তিনি। ঘটনার দিন রাতে শিশুটি কান্নাকাটি করতে থাকে। রাতের খাবার খেয়ে বাড়ির সকলে ঘুমিয়ে পড়ে। সকলের অজান্তে মারিয়মকে ঘর থেকে বের করে পুকুরের দিকে নিয়ে যায়। পরে তাকে পুকুরে ফেলে দিয়ে ঘরে এসে ঘুমিয়ে পড়ে।

রাত ১টার দিকে শিশুটির দাদা ঘুম থেকে উঠে দেখেন ঘরের দরজা খোলা। ছেলে সাইফুলকে ঘুম থেকে উঠান। জিজ্ঞাসা করেন ঘরের দরজা খোলা কেন। এমন প্রশ্নের উত্তর তখন তিনি দিতে পারেননি এবং তখনও তিনি জানেন না যে তার কন্যা শিশুকে পুকুরে ফেলে দেয়া হয়েছে। সকালে ঘুম থেকে ওঠার পর ওই বাড়িতে শুরু হয় হৈচৈ। সকলে খুঁজতে থাকেন মারিয়মকে। পরে ঘরের পাশের একটি পুকুর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। সারাদিন এ হত্যাকাণ্ডের বিষয়টি উন্মোচিত করার জন্য চলে নাটকীয়তা। পরবর্তীতে মা রীতা বেগমকে সন্দেহ করা হয়। একসময় তিনি হত্যাকাণ্ডের বিষয়টি সকলের কাছে পরিষ্কার করেন। সন্ধ্যায় তাকে বটিয়াঘাটা থানার পুলিশ আটক করে। রাতে সাইফুল রীতা বেগমকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাজালাল বলেন, শুক্রবার ভোর ৬টা ১০ মিনিটের দিকে মারিয়মের ভাসমান মরদেহ উদ্ধার করে থানায় খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। রীতা বেগম প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ