ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

নান্দাইলে বিশ্ব জলাতঙ্ক দিবস পালন

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৪

‘মত্যৃু আর নয় সবার সাথে সমন্বয়’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে ময়মনসিংহের নান্দাইলে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের জুনেটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের আয়োজনে বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. মাহমুদুর রশিদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ অমিত দত্ত, মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রণ ডাঃ মেহেদী হাসান খান মিনহাজ, সিনিয়র স্টাফ নার্স ইনচার্জ শিশির আক্তার, নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মিজানুর রহমান, এমটি ইপিআই আসাদুজ্জামান, ইমার্জেন্সি ইনচার্জ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. কামরুজ্জামান, এসআইটি সোহাগ আকন্দ প্রমুখ।

এসময় প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ অমিত দত্ত বলেন, কুকুর, বিড়াল, শিয়াল, বানড়, বেজি কামড় দিলে ভয়ের কিছু নাই, সঠিক সময়ে জলাতঙ্ক প্রতিরোধী ভ্যাকসিন নিতে হবে এবং এ ভ্যাকসিন প্রায় শতভাগ কার্যকরী।

সভাপতির বক্তব্যে ডাঃ মো. মাহমুদুর রশিদ বলেন, কুকুর, বিড়ালে, শিয়াল, বানর, বেজি কামড় দিলে কমপক্ষে ১৫ মিনিট ধরে সাবান দিয়ে আক্রান্ত স্থান ধৌত করতে হবে এবং দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন দিতে হবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ