ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

গুজব থেকে সতর্ক থাকতে হবে : ডিসি শাহগীর আলম

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২২, ২৩:০৩

অতীতে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে অপপ্রচার করেছে তাতেও সফল হয়নি। সবাইকে চোখ কান খোলা রেখে সব প্রকার গুজব ও হুজুগ থেকে সতর্ক থাকতে হবে। একটি মহল গুজব ছড়িয়ে দেশের স্থিতিশীল পরিবেশ নষ্ট করতে চায়। তারা একেক সময় একক বিষয়ে গুজব সৃষ্টি করে। প্রথমে জ্বালানি তেলের মূল্যকে ইস্যু করে গুজব ছড়াতে চেয়েছিল কিন্তু সফল হয়নি। দুষ্কৃতিকারীরা যাতে মাথাচারা দিতে না পারে এবং বাংলাদেশকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে হেয় করতে না পারে।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে জেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বপরিস্থিতির কারণে বিশ্বে জিনিষপত্রের দাম কিছুটা বেড়েছে। তারপরও টিসিবি থেকে শুরু করে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচি চালু রয়েছে। এতেই বুঝা যায়, সরকার জনগণের কথা চিন্তা করছে। দুষ্কৃতিকারীরা কোনো কিছু না পেয়ে একটা কালিমা লেপনের চেষ্টায় লিপ্ত রয়েছে। সামনে দুর্গাপূজাসহ বিভিন্ন কর্মকাণ্ড রয়েছে। জনপ্রতিনিধি, প্রশাসন, সাংবাদিকসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদেরকে অবগত করে বলেন, আপনারা যদি কোনো ধরনের অসঙ্গতি কর্মকাণ্ড দেখেন তাহলে প্রশাসনকে অবহিত করার জন্য অনুরোধ করেন। ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক সুসংহত করার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সামাজিক সম্প্রীতি অনুষ্ঠানে বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক (ডিসি) মো. শাহগীর আলম এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে ও সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আল মামুনের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুপার মোহাম্মদ আনিছুর রহমান, উপজেলা চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক রেজা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, সাবিত্রী রানি প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বিজয়নগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজু আহম্মেদ, তদন্ত (ওসি) বিমল কর্মকারসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, বীর মুক্তিযোদ্ধাগণ, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার মানুষ।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ