ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চাকরিকালে বিনা ভাড়ায় ট্রেন যাত্রা, অবসরে গিয়ে পরিশোধ

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৩

ব্রাহ্মণবাড়িয়া শহরের দক্ষিণ মৌড়াইল এলাকার বাসিন্দা এমদাদুল হক (৬১) দুর্নীতি দমন কমিশনে (দুদক) কনস্টেবল পদে কর্মরত ছিলেন। গত বছরের ডিসেম্বরে তিনি চাকরি থেকে অবসর নেন।

তিনি চাকরিকালে বেশ কয়েকবার ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করেছিলেন। সোমবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীর কক্ষে এসে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার সেই ভাড়া পরিশোধ করেছেন তিনি।

এ প্রসঙ্গে এমদাদুল হক বলেন, গত ডিসেম্বরে অবসর নেয়ার আগের ২/৩ বছরে ট্রেনে ১৫/১৬ বার বিনা টিকিটে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া গিয়েছিলাম। সেই হিসেবে ভাড়া পরিশোধ করেছি।

এখন অবসরে এসে অনুশোচনায় ভুগছি উল্লেখ করে তিনি আরো বলেন, অন্যায় হয়ে গেছে এমন অনুশোচনারোধ থেকেই রেল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ভাড়া পরিশোধ করেছি।

তিনি আরো বলেন, এই দেনার দায় তো কোনো পুণ্য দিয়ে শোধ করার উপায় নেই। তাই সরাসরি রেলে টাকা জমা দিলাম। জানি না এতে আমার দায়মুক্তি হবে কি না। তবে মানসিক প্রশান্তি পাচ্ছি।

এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী দিদার মোল্লা বলেন, রেলওয়ে থেকে দায়মুক্তির জন্য এমদাদুল হক ২ হাজার ৫৩০ টাকা সমমূল্যের আসনবিহীন টিকিট কেটে আগের ভ্রমণের দায় পরিশোধ করেছেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ