ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রধানমন্ত্রীকে চায়ের দাওয়াত দিলেন নারী চা শ্রমিক

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২২, ২১:০৬

চা শ্রমিকদের সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৪টায় ২০ মিনিটে ভার্চুয়াল আলোচনা শুরু হয়। প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের স্বাগত বক্তব্যের পর প্রধানমন্ত্রী তার বক্তব্য দেন। পরে বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

জেলা প্রশাসকের বক্তব্যের তারপরই ন্যাশনাল টি কোম্পানির (এনটিসি) মালিকানাধীন কমলগঞ্জের পাত্রখোলা চা বাগানের দলই ভ্যালি মাঠে থাকা চা শ্রমিকদের কথা শোনেন প্রধানমন্ত্রী। কমলগঞ্জের মির্তিঙ্গা চা বাগানের নারী চা শ্রমিক রিমা পাইনকা প্রধানমন্ত্রীকে কমলগঞ্জে চায়ের দাওয়াত দিয়ে, চা শ্রমিকদের কষ্টের কথা তুলে ধরেন। এসময় প্রধানমন্ত্রী নারী শ্রমিকদের কথা শুনে আবেগে আপ্লুত হয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি।

পাত্রখোলা চা বাগানের নারী চা শ্রমিক সুনামনি রাজবংশী বলেন, ‘আগে আমরা মাটিত বসতাম। এখন আপনার কারণে আমরা সোফা, চেয়ারে বসতে পারি।’

তিনি অতীতে প্রধানমন্ত্রীর সঙ্গে কোলাকুলি করার কথা স্মরণ করে বলেন, আপনি বেঁচে থাকেন, আপনি বেঁচে থাকলে আমরা বেঁচে থাকবো। আপনি বেঁচে না থাকলে আমাদেরকে পথেঘাটে কেটে মেরে ফেলবে। দুই নারী শ্রমিক ভিটে মাটির দাবি জানান প্রধানমন্ত্রীর নিকট। জবাবে প্রধানমন্ত্রী বলেন, বাবা আপনাদের নাগরিকত্ব দিয়েছেন আমি সবাইকে ঘর করে দিবো।

ভিডিও কনফারেন্সস্থলে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, নেছার আহমদ এমপি, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দীন, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও জেলার ৯২টি চা বাগান থেকে চা শ্রমিক ইউনিয়নের পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ, নারী শ্রমিকসহ সহস্রাধিক চা শ্রমিক অংশ নেন।

ভিডিও কনফারেন্সকে সফল করতে দলই ক্লাব মাঠে বিশাল মঞ্চ তৈরি করা হয়। নেওয়া হয় নিরবিচ্ছিন্ন নিরাপত্তা ব্যবস্থা। ভিডিও কনফারেন্সে যাতে কোনো ধরনের সমস্যা না হয় এ জন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, ইন্টারনেট নেটওয়ার্ক নিশ্চিত করাসহ কারিগরি সকল প্রস্তুতি নেওয়া হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ