ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

তেলের দাম বেশি কম থাকলে পাচার হয়ে যাবে: রাষ্ট্রপতি

প্রকাশনার সময়: ২৩ আগস্ট ২০২২, ০০:৩০

দেশে তেলের দাম যদি খুব বেশি কম থাকে তাহলে ভারতে পাচার হয়ে যাবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি সোমবার (২২ আগস্ট) রাতে মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটরিয়ামে বিভিন্ন পেশাজীবি সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

আবদুল হামিদ বলেন, আমাদের দেশের ডিজেলের বর্তমান দাম ১১৩ টাকা আর ভারতে ডিজেলের দাম ১১০টাকা। আমাদের টাকার মূল্যায়নে ভারতের রুপির মান বেশি। আমাদের দেশে তেলের দাম বাড়ানো হয়েছে এরপরেও টাকার মূল্যায়নে ভারতে আমাদের চেয়ে তেলের দাম বেশি। আমাদের তিন দিক দিয়ে ভারতের বর্ডার। ভারতের গরুগুলো কাঁটাতারের বেড়ার উপর দিয়ে যেভাবে আমাদের দেশে চলে আসে ঠিক তেমনি আমাদের দেশে তেলের দাম যদি খুব বেশি কম থাকে তাহলে পাইপ দিয়ে না গেলেও ড্রাম ওয়েজে পাচার হয়ে যাবে।

রাষ্ট্রপতি বলেন, শ্রীলংকা দেশে সরকার পরিবর্তন হয়েছে। শ্রীলংকার আর্থিক পরিস্থিতি যে পর্যায়ে চলে গেছে যত সরকারই আসুক তা মানুষ দ্বারা রিকোভারি করে আমাদের দেশের পর্যায়ে আনা সম্ভব না। গত আড়াই বছরে হাওরের জন্য বড় কোন কাজ আদায় করা যায়নি। বিগত সময়ে করোনার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি না হতো তাহলে হাওরে আরো উন্নয়ন কাজ দেখতে পারতেন। তবে হাওরের উন্নয়ন পরিকল্পনা দেয়া আছে। দেশে আরো অনেক উন্নয়ন পরিকল্পনা হবে ইনশাল্লাহ।

মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন, ইটনা-মিঠামইন ও অষ্টগ্রাম আসনে সাংসদ রেজোয়ান আহমেদ তৌফিক, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম,জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.জিল্লুর রহমান,মিঠামইন উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম, মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা রইচউদ্দিন আহমেদ,মিঠামইন উপজেলার বৈরাটি ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ডা: ইদ্দ্রিস,কাটখাল ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হকসহ মিঠামইনের ৭টি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানগণ।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ