ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

শোক দিবসে স্কুলে উচ্চস্বরে হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৬:০০

রাজবাড়ীর বালিয়াকান্দি ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উচ্চস্বরে হিন্দি গান বাজানোর অভিযোগ উঠেছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে স্কুলের বারান্দায় এ ঘটনা ঘটে।

ইতোমধ্যেই উচ্চস্বরে সাউন্ড বক্স বাজিয়ে হিন্দি গান বাজানোর ১৬ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় তুমুল সমালোচনা চলছে।

ওই ভিডিওতে দেখা যায়, বা‌লিয়াকা‌ন্দি জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে শোক দিবস পাল‌নের জন্য আনা সাউন্ড ব‌ক্সে উচ্চস্বরে হি‌ন্দি গান বাজ‌ছে।

এদিকে এ ঘটনা নজরে আসার সাথে সাথে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা।

কমিটির আহ্বায়ক হলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন। সদস্যরা হলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: মিয়াদ হোসেন ও সহকারী শিক্ষা কর্মকর্তা মো: চঞ্চল মাহমুদ।

জাতীয় শোক দিবসে বিদ্যালয়ে হিন্দি গান বাজানোর বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমা‌রেশ বাছাড় ব‌লেন, ‌হি‌ন্দি গান বাজানোর বিষ‌য়ে আমি কিছু জা‌নি না। আমি স্কুলে আসার পর থে‌কে বক্সে দে‌শের গান ও বঙ্গবন্ধুর ভাষণ বাজানো হচ্ছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের গর্হিত কাজ মোটেও কাম্য নয়। বিষয়টি আমার নজরে আসার সাথে সাথে আমি তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি।

তদন্ত কমিটির সদস্য উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মিয়াদ হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশক্রমে আমরা কাজ করব। বিষয়টি সুষ্ঠু তদন্ত করে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

নয়া শতাব্দী/জেআই/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ