ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪
বাকেরগঞ্জে পূর্ণিমার জো

বৃষ্টির পানিতে সড়কে জলাবদ্ধতা, বিপাকে জনসাধারণ

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ০৯:৩৭

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ ৷ আর তার জেরেই শুরু হয়েছে বৃষ্টি। টানা বৃষ্টি ও পূর্ণিমার জোয়ারের পানিতে ঘের ও পুকুরের মাছ ভেসে গেছে। এতে মৎস্য চাষিদের আর্থিক ক্ষতি প্রায় কোটি টাকার উপর ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে বাকেরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ।

বরিশালে বাকেরগঞ্জে রোববার (১৪ আগস্ট) সকাল থেকেই বৃষ্টি হচ্ছে, পুরো দিনের বৃষ্টি ও পূর্ণিমার জো মিলে পুরো উপজেলার বেশির ভাগ এলাকা ছিল পানির নিচে। এতে পুরো উপজেলা ছিল বিদুৎবিহীন, মানুষ হয়ে পড়েছে কর্মহীন।

উপজেলা বিভিন্ন ইউনিয়নে খোঁজ নিয়ে জানা যায়, কয়েক দিনের প্রচন্ড গরমের অবসান ঘটে জনমনে স্বস্তি ফিরেছে। হঠাৎ পানি বেড়ে যাওয়ায় রাস্তাঘাট তলিয়ে গিয়ে ঘর-বাড়ি ব্যবসা প্রতিষ্ঠানে পানি উঠে বিপাকে পড়েছে জনসাধারণ।

বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দীর্ঘ অনাবৃষ্টি ও তপ্ত আবহাওয়ার পর রোববার বরিশালে ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এরপর দমকা হাওয়ার সঙ্গে কখনো মুষলধারে আবার কখনো হালকা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে বরিশালের তাপমাত্রা কমে গিয়ে দাঁড়িয়েছে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। বাতাসের আদ্রতার পরিমাণ ছিল ৯৯ শতাংশ। তবে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় মাত্র ২ নটিক্যাল মাইল।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল-চন্দ্রশীল বলেন, পূর্ণিমার জোয়ার ও দিনভর বৃষ্টির ফলে পানি বেড়ে যাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পেয়েছি। বাসা-বাড়ি, দোকান-ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে পানি উঠেছে। তবে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হলেও সন্ধ্যার দিকে পানি কমতে শুরু করেছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ