ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪
জ্বালানি তেলের দাম বৃদ্ধি

রাঙামা‌টি‌তে বাস ও অটোরিক্সা চলাচল বন্ধ

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২২, ১১:০৩

জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় শনিবার সকাল ১০টা থেকে হঠাৎ ক‌রে রাঙামা‌টি‌তে গাড়ি না চালানোর ঘোষণা দিয়েছেন জেলা বাস ও অটোরিক্সা স‌মি‌তি। পূর্ব ঘোষণা ছাড়া বাস ও অটো‌রিক্সা বন্ধ ক‌রে দেওয়ায় বিপা‌কে প‌ড়ে‌ছে যাত্রী সাধারণ।

স‌রেজ‌মি‌নে ‌গি‌য়ে দেখা যায়, সকাল থে‌কে দূর পাল্লার বাস বন্ধ র‌য়ে‌ছে। বন্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে শহ‌রের একমাত্র যাতায়া‌তের বাহন অটো‌রিক্সা। কোথাও কোথাও অটোরিক্সার যাত্রী‌রা হয়রানির শিকার হ‌চ্ছেন। সব‌চে‌য়ে চে‌য়ে ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন দূর পাল্লার যাত্রী ও রোগীরা।

বাস ও অটোরিক্সা স‌মি‌তির মা‌লিক ও চালকরা জানান, জ্বালানি তেলের দাম বাড়িয়ে দেওয়ার কারণে রাতে পেট্রোল পাম্পগুলো বন্ধ ছিল। সরকার জ্বালানি তেলের দাম ৪২ শতাংশ বৃদ্ধি করেছে। এতো দাম দিয়ে জ্বালানি কিনে একই ভাড়ায় আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব না। কারণ তেলের দাম বাড়ার ফলে যা ভাড়া আসবে তার সব টাকা পেট্রোল পাম্পে দিয়ে আসতে হবে। এতে করে শ্রমিকের বেতনও হবে না, গাড়ির কিস্তিও হবে না। এই কারণে গাড়ি না চালানোটাই ভালো।

শুক্রবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য লিটারপ্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, লিটারপ্রতি অকটেন ১৩৫ টাকা ও লিটারপ্রতি পেট্রোল ১৩০ টাকা হবে। এতোদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ