ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

১৫ তম ঢাকা মটর শো উদ্বোধন

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২২, ১৯:১৮

সেমস-গ্লোবাল ইউএসএ এর আয়োজনে তিন দিনব্যাপী ‘১৫তম ঢাকা মটর শো ২০২২’ শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)তে এর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রদর্শনী আয়োজনে নানা বিষয় তুলে ধরে সেমস-গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ট গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর জনাব মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড-১৯ মহামারি কারণে ২০২০ ও ২০২১ সালে ঢাকা মটর শো আয়োজন করা সম্ভব হয়নি, এই মহামারির কারণে সারাবিশ্বে ইভেন্ট ও এক্সিবিশন সেক্টর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এবার মহামারীর প্রাদুর্ভাব কমে যাওয়ায় আমাদের প্রতিষ্ঠান ‘সেমস-গ্লোবাল ইউএসএ’ বড় পরিসরে ঢাকা মটর শো আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)’র চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেন, বাংলাদেশ মটর শো ও অটোমোটিভ শিল্পের বিকাশে এই প্রদর্শনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ ধরণের ইতিবাচক পদক্ষেপের ফলে বিশ্ব বাজারে বাংলাদেশ ভাবমূর্তি যেমন উজ্জ্বল হবে, পাশাপাশি বিনিয়োগকারীদের মধ্যে আস্থার সংকট দূর হবে।

হুমায়ূন রশিদ বলেন, আমাদের বাংলাদেশের মানুষের কাছে আমাদের ব্রান্ডকে তুলে ধরার আমরা যে সুযোগ পেয়েছি তার জন্য সেমস-গ্লোবালকে ধন্যবাদ। তাদের এই উদ্যোগ বাংলাদেশকে অনেক এগিয়ে নিয়ে যাবে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান বলেন, প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা ও প্রকাশ করছি সেম্স-গ্লোবালকে ঢাকা মটর শো আয়োজন করার জন্য। এই আয়োজনের মধ্য দিয়ে আবারো আমরা ফিরে এসেছি। আমার কাছে একটি ডাটা রয়েছে, সেখানে বলা হচ্ছে গত ৫ বছরে তিনগুণ বেড়েছে গাড়ি বিক্রি এবং মটর বাইক বিক্রি বেড়েছে দুই গুণ। এই ডাটার মধ্য দিয়েই আসলে বোঝা যায় যে, বাংলাদেশে যানবাহনের চাহিদা কেমন।

তিন দিনব্যাপী ‘ঢাকা মটর শো ২০২২’ এর উদ্বোধনের মধ্যে দিয়েই এই আয়োজন থাকবে আগামী ২৫ জুন পর্যন্ত। ‘ঢাকা মটর শো ২০২২’ চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হচ্ছে ‘৬ষ্ঠ ঢাকা বাইক শো ২০২২’ ‘৫ম ঢাকা অটোপার্টস শো ২০২২’ এবং ‘৪র্থ ঢাকা কমার্শিয়াল অপোমোটিভ শো ২০২২’। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০:৩০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সকলে জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফেডারেশন অফ ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশনের (এফআইইও) সহ-সহপতি জনাব খালিদ খান, সুজুকি মোটরবাইকস লিমিটেডের বিভাগীয় প্রধান জনাব শোয়েব আহমেদসহ আরও অনেকে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ