ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সীতাকুণ্ড ট্রাজেডি : ডিপো থেকে ১০ ডিভিআর মেশিন উদ্ধার

প্রকাশনার সময়: ১২ জুন ২০২২, ০৮:৪৯

১১৮ সিসিটিভির তথ্য সংরক্ষণ করা ১০টি ডিজিটাল ভিডিও রেকর্ডিং (ডিভিআর) মেশিন চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপো থেকে উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (১১ জুন) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল ডিভিআর মেশিনগুলো উদ্ধার করে বলে জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।

সিআইডি চট্টগ্রামের পরিদর্শক মোহাম্মদ শরীফ বলেন, সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ১১৮ টির মতো সিসিটিভি ক্যামেরা ছিল। সেগুলোর তথ্য ডিজিটাল ভিডিও রেকর্ডিং (ডিভিআর) মেশিনে জমা হতো। এ রকম ১০টি ডিভিআর মেশিন উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আগুনের কারণে আইটি কক্ষটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এতে ডিভিআর মেশিনগুলোও পুড়ে গেছে। এর পরও পোড়া মেশিনগুলো জব্দ করে সীতাকুণ্ড থানা পুলিশকে দেয়া হয়েছে। এখন বিশেষজ্ঞ দিয়ে এখানে থাকা তথ্যগুলো উদ্ধার করার চেষ্টা করা হবে।

এদিকে, কন্টেইনার ডিপোর ভেতরে চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ। ডিপো কর্তৃপক্ষ তাদের নিজস্ব লোকবল ও যন্ত্রপাতি দিয়ে এগুলো সরাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত ৫ জুন রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় দমকলকর্মীসহ ৪৬ জন নিহত এবং দুই শতাধিক আহত হয়েছেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ