রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

থার্টিফার্স্ট উদযাপনে কুয়াকাটায় পর্যটকের ঢল

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ১৮:৫৪ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১, ১৯:০১

পুরনো বছরকে বিদায় দিয়ে ২০২২ নতুন বছরকে স্বাগত জানাতে দেশের দূর-দূরান্ত থেকে পর্যটন নগরী কুয়াকাটায় ভীড় জমিয়েছেন লাখো দর্শনার্থীরা। দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকতের বালিয়ারীতে আনন্দঘন মূহুর্তের স্বাক্ষী হতে পরিজনের সাথে উল্লাসে মেতেছেন আগত পর্যটকরা।

একদিকে সাপ্তাহিক ছুটি অন্যদিকে থার্টিফাস্ট উদযাপন উপলক্ষে বিভিন্ন হোটেলে-মোটেলে আয়োজন করেছে নানা অনুষ্ঠানের। আর এই আনন্দ উপভোগ করতে শিশু কিশোর থেকে শুরু করে মেতেছেন সব বয়সের মানুষ। সবার চাওয়া যেন নতুন বছরে পুরনো সব কষ্ট ভুলে সুখে শান্তিতে ভরে ওঠে সকলের জীবন। তবে আগত এসব পর্যটকদের সকল ধরনের নিরাপত্তা দিতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ঢাকা থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা মুনিয়া জানান, পরিবার, বন্ধুবান্ধব নিয়ে কুয়াকাটা এসেছি। বছরের শেষ সূর্যাস্ত দেখছি। বাচ্চারা অনেক আনন্দ করছে, বেশ ভালোই লাগছে। কুমিল্লা থেকে আসা কলেজ শিক্ষার্থী সুজন জানান, বছরের শেষ দিনে কুয়াকাটায় এসেছি সবার সাথে শুভক্ষন উদযাপন করবো বলে। তবে আগামীকাল নতুন বছরে সুর্য্যদয়ের সাথে যেন সবার জীবনে সুখ সমৃদ্ধি বয়ে আনে সেই কামনা করছি। বিশেষ করে করোনা মহামারি থেকে আল্লাহ যেন সবাইকে রক্ষা করেন।

এদিকে থার্টিফার্স্ট উপলক্ষে বড় ধরনের কোনো অনুষ্ঠানের আয়োজন কুয়াকাটায় না হলেও প্রথম শ্রেণীর হোটেলগুলো তাদের নিজস্ব অতিথিদের জন্য রেখেছেন কিছু অভ্যন্তরীণ আয়োজন। আর সার্বক্ষণিক নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশ রয়েছে তৎপর। এছাড়া বর্ষবরণকে ঘিরে অগ্রিম বুকিং হয়ে গেছে কুয়াকাটার সব হোটেল-মোটেল। অনেক পর্যটক পরিচিত জনদের বাড়িতেও উঠেছেন।

হোটেল ওসান ভিউ’র ব্যবস্থাপক আল-আমিন জানান, থার্টিফার্স্ট উপলক্ষে আমাদের হোটেলের পর্যটকদের জন্য বিভিন্ন আয়োজন আমরা রেখেছি। আমাদের হোটেল রুম অগ্রিম বুকিং হয়ে গেছে, কোন রুম খালি নেই।

ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোন সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, ডিসেম্বর জুড়ে পর্যটকদের চাপ। তাই সার্বিকভাবে আমরা তৎপর রয়েছি। আমাদের গোয়েন্দা সংস্থাও কাজ করছে। যাতে পর্যটকরা কোনো হয়রানির স্বীকার না হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ