ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

‘খালেদা মুক্তিযোদ্ধা হতে পারে না’

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ১৫:০৩ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১, ১৫:০৭

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালে জিয়াউর রহমান খালেদা জিয়াকে ভারতে নিয়ে যাওয়ার জন্য লোক পাঠালেও তিনি যেতে অস্বীকার করেন। তিনি স্বেচ্ছায় ক্যান্টনমেন্টে থেকে যান। শুধু তাই নয় জিয়া বলেছিলেন, ‘যুদ্ধকালীন সময়ে এলাকায় থাকা নিরাপদ নয়, ভারতে চলে যাওয়াই ভাল। কথা না শুনে নিরাপদ আশ্রয়ের জন্য ক্যান্টনমেন্টে এসে অবস্থান নিয়েছিলেন খালেদা। স্বেচ্ছায় যারা ক্যান্টনমেন্টে অবস্থান নিয়েছেন তারা কখনোই মুক্তিযোদ্ধা হতে পারে না।’

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার পৌর শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা জনতা সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, বিএনপি জামাতায়সহ আরও অন্য দলগুলো ক্ষমতায় ছিল ২৯ বছর। তারা কোনো উন্নতি করে নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। আমরা ক্ষমতায় আসায় কী পরিমাণে উন্নয়ন হয়েছে তা একটু চারিদিকে তাকালেই বুঝতে পারবেন। সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে চার তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন ভবন করে দেয়া হয়েছে। উন্নয়নে জোয়াড় বইছে। এই সরকার আরও ক্ষমতায় থাকলে আরও বেশি উন্নতি হবে। আমি যখন মন্ত্রী হই তখন আমার মুক্তিযোদ্ধা ভাইদের ভাতা ছিল মাত্র ৩ হাজার টাকা। সেটা এখন ২০ হাজার টাকায় উন্নতি করা হয়েছে।

মন্ত্রী জানান, দেশের সকল বধ্যভূমি সংরক্ষণ করা হবে। মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ করা হবে। যাতে ৫০ বছর পর কেউ দেখলেও বোঝা যায় এটা মুক্তিযোদ্ধার করব। রাজাকারের তালিকা করা হবে।

জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রশিদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট -৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক পৌর আ.লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নূরুল মোমেন প্রমুখ।

এর আগে সকালে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ছাতকে নব নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের শুভ উদ্বোধন করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi