ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

মা হলেন ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণী 

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২১, ২১:২১

বরগুনার পাথরঘাটায় ধর্ষণের শিকার ১৪ বছরের মানসিক প্রতিবন্ধী শিশুর কোলে ফুটফুটে কন্যা সন্তান শিশু জন্ম হয়েছে। পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্তানটিকে জন্ম দেয় ধর্ষণের শিকার সেই মানসিক ভারসাম্যহীন শিশু।

এর আগে চলতি বছরের ৫ মার্চ শিশুটির বাবার বাড়ির পার্শ্ববর্তী একটি ডোবায় মুখ চেপে ধর্ষণ করে উপজেলার সদর ইউনিয়নের রুহিতা গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে ৪ সন্তানের জনক খলিলুর রহমান। এ নিয়ে গত ৪ সেপ্টেম্বরের পাথরঘাটা থানায় মামলা করেন শিশুটির মা।

শিশুর বড় ভাই জানান, মামলার পর আসামি গ্রেফতারে পুলিশের কোনো তৎপরতা নেই। আমরা দিনমজুরে বলে ঘটনার পর থেকে এখন পর্যন্ত কোনো ধরনের আইনি সহযোগিতা পাইনি।

এদিকে সদ্য জন্ম নেয়া শিশু ও তার মায়ের শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র নার্স মরিয়ম বেগম।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক মেহেদী হাসান জানান, অতিরিক্ত রক্তক্ষরণের পাশাপাশি পুষ্টি ও হিমোগ্লোবিনের মাত্রা অনেক কম। এছাড়াও শিশুটি মানসিক প্রতিবন্ধী হওয়ায় নানাবিধ সমস্যা রয়েছে। তাই বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেই। পরিবারটি এতই অসচ্ছল যে একটি রিকশা ভাড়াটাও অন্যের থেকে চেয়ে আনতে হয়েছে। তাই এখানে রেখেই সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার জানান, সন্ধ্যার দিকে ভিকটিম একটি কন্যা সন্তান জন্ম দিয়েছে। এ ঘটনার মামলাটি এখনো তদন্তাধীন। তবে অভিযোগের ভিত্তিতে আসামি গ্রেফতারে চেষ্টা চলছে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ