ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভোটে হেরে প্রিজাইডিং কর্মকর্তার ওপর নৌকা প্রার্থীর হামলা

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২১, ২১:৪৭

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার গজারিয়া ইউপি নির্বাচনে ভোটে হেরে আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী ও গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. ফরিদ উদ্দিন খান প্রিজাইডিং কর্মকর্তা কামাল উদ্দিনের ওপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, রবিবার ভৈরবের ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে নৌকার প্রার্থী ক্ষুব্ধ হয়ে গজারিয়া ইউনিয়নের মানিকদী পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা ও শিমুলকান্দি ডিগ্রি কলেজের ম্যানেজমেন্ট বিষয়ের প্রভাষক মো. কামাল উদ্দিনের ওপর হামলা করেন।

নির্বাচনী সরঞ্জাম নিয়ে উপজেলায় ফিরে আসার পথে সড়কে গাছ ফেলে তাদের পথরুদ্ধ করে হামলা করে। পরে প্রিজাইডিং কর্মকর্তা কামাল উদ্দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তাৎক্ষণিক মুঠোফোনে অবগত করলে বিজিবিসহ স্টাইকিং ফোর্স ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে ওই প্রিজাইডিং অফিসারকে উদ্ধার করে নিয়ে আসেন।

মানিকদী পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা মো. কামাল উদ্দিন অভিযোগ করে জানান, নির্বাচনে ভোটে হেরে যায় নৌকার প্রার্থী ফরিদ উদ্দিন খান।

তিনি বলেন, ভোট গণনা শেষে যখন ফল প্রকাশ করে, তখনই বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে গোলযোগ সৃষ্টি করে ফল ঘোষণায় বাধা দেয়। পরে ফল যখন তার বিপক্ষে যায় তখনই তার সমর্থকরা প্রিজাইডিং কর্মকর্তাসহ সব কর্মকর্তার ওপর দেশি অস্ত্রসহ লাঠিসোটা দিয়ে হামলা চালায়।

এ সময় তাদের কাছ থেকে ফলাফল সীট ছিনিয়ে নেওয়ার জন্য তাদের আসার পথে বিভিন্ন সড়কে গাছের গোড়া ফেলে পথ বন্ধ করে রাখে। এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা এসে পাঁচ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তাদের উদ্ধার করে নিয়ে আসেন।

পরাজিত প্রার্থীর হামলায় আহত হন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা সুমন খান ও মিজানুর রহমান। পরবর্তী উপজেলা এসে নির্বাচনী সরঞ্জামসহ ফল সীট নির্বাচন কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয় বলেও জানান প্রিজাইডিং কর্মকর্তা।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ