ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪
ইউপি নির্বাচন

সিলেটে কেন্দ্র দখল, সাংবাদিকদের উপর হামলা 

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২১, ১৭:৫১ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১, ১৮:১০

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বহর ইউনিয়নের ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের ভিডিও ধারণের সময় সাংবাদিকদের উপর হামলা ও মাছরাঙ্গা টেলিভিশনের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (২৬ ডিসেম্বর) বেলা ৩ টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ২ টার দিকে একদল যুবক 'নৌকা নৌকা' শ্লোগান দিয়ে এসে কেন্দ্র দখল করে নৌকা মার্কায় ভোট দেন। তারা এ ইউনিয়নের নৌকা মার্কার প্রার্থী বর্তমান চেয়ারম্যান সেলিম উদ্দিনের সমর্থক। প্রায় ঘণ্টাব্যাপী কেন্দ্র দখলে রেখে ভোট দিয়ে ওই যুবকরা বের হয়ে যাওয়ার সময় ৩ টার দিকে সাংবাদিকরা খবর পেয়ে উপস্থিত হয়ে তার ভিডিও ধারণ করার চেষ্টা করেন। তখন ওই দখলকারীরা এনটিভির ক্যামেরা পার্সন আনিসুর রহমান ও মাছরাঙা টেলিভিশনের ক্যামেরা পার্সন শুভ্র দাস রাজনের উপর হামলা চালায় এবং মাছরাঙ্গার টেলিভিশনের ক্যামেরা ছিনিয়ে নিয়ে যাওয়া হয়।

পরে ৩ টা থেকে প্রায় পৌনে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ স্থগিত রাখা হলে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির আহমদ বিজবির একটি দল নিয়ে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে ফের ভোটগ্রহণ শুরু করেন। পরে নির্ধারিত সময় পর্যন্ত ভোটগ্রহণ চলে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির আহমদ।

কেন্দ্র দখল ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী সেলিম উদ্দিন বলেন, ‘এরকম কোন বিষয় না। সামান্য বিশৃঙ্খলা হচ্ছিল। আমি এসে দেখেছি শান্ত হয়ে গেছে।’

এ ব্যাপারে গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশীদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পার্শ্ববর্তী একটি মসজিদের মাইকে থেকে ঘোষণা এসেছে একটি ভিডিও ক্যামেরা পাওয়া গেছে। আমরা পুলিশ পাঠিয়েছি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ