ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রতারণার ফাঁদ 

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২১, ০২:২৩

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন অভিযানের ছবি আপলোড করতেন। কখনো আবার আসামির ছবিসহ পোস্ট করতেন। পরনে পুলিশের পোশাক আর ফেসবুক আইডি দেখে যে কেউ তাকে পুলিশ সদস্য বলেই ধরে নেবেন। কিন্তু আসলেই তিনি পুলিশের কেউ নন। মূলত সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলতেই এসব করে আসছিলেন এ প্রতারক।

অবশেষে মুশফিক বিন সাত্তার নামে এ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। ২৪ বছর বয়সী এ যুবক রংপুর নগরীর কামাল কাছনা এলাকার বাসিন্দা। তিনি নিজেকে পুলিশের উপ-পরিদর্শককে (এসআই) হিসেবে পরিচয় দিতেন।

শনিবার রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুশফিক বিন সাত্তার তার অপরাধমূলক কর্মকাণ্ডের দায় স্বীকার করেছেন। অবৈধভাবে পুলিশের ইউনিফর্ম সংগ্রহ করে দীর্ঘদিন ধরে তিনি মানুষকে চাকরি দেয়া, জমি-জমা সংক্রান্ত মামলার নিষ্পত্তির কথা বলে প্রতারণা করে আসছিলেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন সময় পুলিশের লিগ্যাল পোস্ট থেকে বিভিন্ন ধরনের মাদকের অভিযান, আসামির ছবি সংগ্রহ করে নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করতেন মুশফিক বিন সাত্তার।

প্রতারণার অভিযোগের ভিত্তিতে শুক্রবার নগরীর কামাল কাছনা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-১৩ এর একটি দল। তার বিরুদ্ধে নিয়মিত মামলা করার পর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ