ঢাকা, বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩, ২০ আশ্বিন ১৪৩০, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

দিনভর অবরুদ্ধ শাহবাগে যান চলাচল শুরু

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৩, ২২:৩০ | আপডেট: ১০ জুন ২০২৩, ২২:৩৩

সরকারিসহ সব ধরনের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছিলেন আন্দোলনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবস্থান করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। ফলে ওই মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। তৈরি হয় তীব্র যানজট। পরে রাত সাড়ে আটটার দিকে পুলিশ ধাওয়া করে তাদের সরিয়ে দিলে যান চলাচল শুরু হয়।

শনিবার (১০ জুন) দুপুর ১২টা থেকে সাড়ে ৬ ঘণ্টা শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছিলেন আন্দোলনকারীরা।

জানা যায়, আজ দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে জড়ো হন চাকরিপ্রত্যাশীরা। পরে তারা মিছিল বের করেন। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের সড়ক ঘুরে শাহবাগ মোড়ে যায়। বেলা দুইটার দিকে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। অবরোধের ফলে শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। দেখা দেয় তীব্র যানজট। পরে রাত সাড়ে আটটার দিকে পুলিশ ধাওয়া করে তাদের সরিয়ে দিলে শুরু হয় যান চলাচল।

চাকরিতে বয়সসীমা ৩৫-এর দাবিতে আন্দোলনকারীদের সমন্বয়ক শরিফুল ইসলাম বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল চাকরিতে বয়সসীমা ৩৫ করা, আমরা সরকারের বিভিন্ন মহলের সঙ্গে যোগাযোগ করেছি। সংসদে অনেকবার এ নিয়ে কথা হয়েছে, কিন্তু সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানো হয়নি। তাই আমরা এখানে অবস্থান নিয়েছিলাম।

চারটি দাবি হলো, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বৃদ্ধি করে ৩৫ বছর করার দাবির পাশাপাশি অবসরের বয়সসীমা বৃদ্ধি, সরকারি চাকরিতে আবেদনের ফি কমিয়ে সর্বোচ্চ প্রথম শ্রেণিতে ২০০ টাকা করা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল কমপ্লেক্স স্থাপন।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ