ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪

জাতির পিতাকে হত্যার পর কেউ প্রতিবাদ করেনি : আ. ক. ম মোজাম্মেল হক

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৩, ২১:৪৫

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতাকে হত্যা করার পর কেউ প্রতিবাদ করেনি। সব মেনে নিয়েছি। আমরা ইতিহাসের কাছে দায়বদ্ধ। বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে সেদিন এই হত্যার প্রতিবাদ ও প্রতিশোধ নেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। জাতির পক্ষ থেকে আমি তাদেরকে স্যালুট জানাই।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় টাঙ্গাইল শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার পর বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রতিবাদ করেছিলেন। তিনি এই প্রতিবাদ যদি না করতেন, তাহলে ইতিহাসে আমরা বাঙালি জাতি হিসেবে কলঙ্কিত থাকতাম। তার নেতৃত্বে যারা সেদিন জীবন বাজি রেখে প্রতিরোধ ও প্রতিবাদ করেছিলেন, যা আমাদের সবাইকে কলঙ্কমুক্ত করেছে। জাতি সে জন্য চিরকৃতজ্ঞ। জাতীয়ভাবে আমরা মনে করি, এটি ঐতিহাসিক দিন। বঙ্গবন্ধু ডাক দেওয়ার আগেই সর্বপ্রথম অস্ত্র জমা আপনাদের কাছ থেকেই এসেছে।

কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন কমিটির সভাপতি এ এম এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীর প্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকী প্রমুখ।

এ সময় কাদেরিয়া বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ