ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪

সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ ভাঙচুর

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৩, ২০:২৮

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল আনুমানিক ১০টায় কৃষ্ণপুরের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকিরের নেতৃত্বে একদল দুর্বৃত্তকারীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় ও বাজারের দোকানপাট ভাঙচুর করেছে। এমনকি কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে স্কুলে ঢুকে তাদের নৈরাজ্য চালায়।

সরেজমিনে ইউনিয়ন পরিষদ ঘুরে দেখা যায়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, তিনটি কচের জানালা, চেয়ার টেবিল, আসবাবপত্র ও ২টি মোটরসাইকেলসহ বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর করা হয়েছে। এছাড়া চারদিকে ছড়িয়ে আছে ইটের ভাঙা অংশ। দুর্বৃত্তকারীরা ভাঙচুর শেষে সিসি ক্যামেরার ডিভিআর বক্স নিয়ে গেছে বলে জানান ইউনিয়ন পরিষদের এক ব্যক্তি।

কৃষ্ণপুরের বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাস জানান, আমার কর্মীদের আমি বলেছি, যাতে তারা কোনো মারামারিতে না জড়ায়। আমার কর্মীরা নিরব ভূমিকা পালন করেছে। বিল্লাল হোসেন ফকিরের নেতৃত্বে যে ভাঙচুর হয়েছে, তার সঠিক বিচার আমি চাই। এরা সরকারি প্রতিষ্ঠান ভাঙচুর করে তাদের ক্ষমতার দাপট দেখাচ্ছে। এরা চিহ্নিত জামাতের লোক, এরা রাজাকার।

সদরপুর থানার ওসি সুব্রত গোলদার জানান, আমরা ঘটনা স্থলে পৌঁছে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করি। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে আমাদের পুলিশ সদস্যদের ঘটনা স্থলে মোতায়েন করা আছে। পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক। শীঘ্রই ভাঙচুরের ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যপারে মুঠোফোনে বিল্লাল হোসেন ফকিরের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ