ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দুদকে ডাকা হতে পারে জি এম কাদেরকে

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫০

অবৈধ উপায়ে সম্পদ উপার্জনের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) ডাকা হতে পারে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৮ সেপ্টেম্বর দুদকে জি এম কাদেরের বিরুদ্ধে অবৈধ উপায় অর্জিত অর্থ সম্পত্তির বিষয়ে কমিশনে অভিযোগ দাখিল করেছে দলটির নেতা মো. ইদ্রিস আলী। অভিযোগটি দুদক কর্তৃপক্ষের নজড়ে এসছে।

সূত্র জানায়, জি এম কাদেরের বিরুদ্ধে দাখিল করা অভিযোগটি কমিশনে উপস্থাপনের প্রক্রিয়ায় রয়েছে। বর্তমানে অভিযোগটি যাছাই-বাছাই করা হচ্ছে। এরপর অভিযোগের সারসংক্ষেপ কমিশন বোর্ডে উপস্থাপন করা হবে। অভিযোগটি কমিশনে উপস্থান হলেই জি এম কাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের এক কর্মকর্তা বলেন, দুদকের চেয়ারম্যান ও সচিবের কাছে জিএম কাদেরের বিরুদ্ধে দাখিল করা অভিযোগের সারসংক্ষেপ প্রণয়ন করার কাজ চলমান রয়েছে।

এ বিষয়ে দুদকের চেয়ারম্যানের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে সংস্থাটির সচিব মাহাবুব হোসেন বলেন, এ সর্ম্পকে আমার কাছে এখন পর্যন্ত কোনো তথ্য উপস্থাপন হয়নি।

গত ১৮ সেপ্টেম্বর জাতীয় পার্টির দলীয় এক নেতা জাতীয় সংসদের বিরোধীদলের উপনেতা জাপা চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে দুদকে একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগে বিদেশে অর্থ পাচারের কথা উল্লেখ রয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয় ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টির চার জন মহিলা সংসদ সদস্যের মনোনয়ন কার্যক্রমে ১৮ কোটি দশ লাখ টাকা উৎকোচ নেন জি এম কাদের। উৎকোচের বিনিময়ে ওই চার নারীকে জাতীয় সংসদ সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয়।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ