ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

মিয়ানমার ইস্যুতে সরকারকে আরো সক্রিয় হওয়ার আহবান 

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬

মিয়ানমার ইস্যুতে সরকারকে আরো সক্রিয় ভূমিকা রাখার আহবান জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বেগম রওশন এরশাদ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ আহবান জানান।

রওশন এরশাদ বলেন, সাম্প্রতি মিয়ানমার রোহিঙ্গা বিদ্রোহী দমনের নামে যে গোলাবারুদ ও কামান ব্যবহার করা হচ্ছে, তা বেশ কয়েকদিন ধরে বাংলাদেশ সীমান্তে এসে পড়ছে। যা আর্ন্তজাতিক শিষ্টাচার লঙ্ঘন এবং দুই দেশের তিক্তকর সম্পর্ক আরো গভীর করে তুলছে।

মিয়ানমারের এমন আচারণের তীব্র নিন্দা জানিয়ে রওশন এরশাদ বলেন, বর্তমানে মিয়ানমার সীমান্তে ভয়াবহ পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশ সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনী সতর্ক পাহারার মাধ্যমে জনগণের জান-মাল রক্ষা করছেন। তাই সমস্যা সমাধানে অনতিবিলম্বে পররাষ্ট্র মন্ত্রণালয় দ্বিপাক্ষিকভাবে অথবা চীন, ভারত ও সৌদি আরবের মধ্যস্থতায় ত্রি-পাক্ষিক আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু সমাধানের জন্য ত্বড়িৎ পদক্ষেপ গ্রহন করতে হবে।

তিনি মিয়ানমারকে উদ্দেশ্যে করে বলেন, যদি কূটনীতিক মধ্যস্থতায় এর সমাধান না করেন, তাহলে বাংলাদেশের জনগণ ও সশস্ত্র বাহিনী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় যে কোনো ধরনের পদক্ষেপ ও পরিস্থিতি মোকাবিলায় দৃঢ় এবং বদ্ধপরিকর।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ