মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

আদালত প্রাঙ্গণে কড়া নিরাপত্তা 

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২২, ১৩:০৩

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার পর থেকে আদালত এলাকায় বাড়তি নিরাপত্তা জোরদার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, মহানগর দায়রা জজ আদালত, দ্রুত বিচার ট্রাইব্যুনাল, সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, জেলা ও দায়রা জজ আদালতের প্রতিটি ফটকে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়।

জানা যায়, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আদালত প্রাঙ্গনে অতিরিক্ত তিন প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে পরিস্থিত নজরদারি করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, তারা আদালতে আসা মানুষজনের প্রতি নজর রাখছেন। কাউকে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করছেন। ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল আদালত প্রাঙ্গণে প্রবেশ করতে দিচ্ছেন না।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের (প্রসিকিউশন) উপ-কমিশনার মো. জসিম উদ্দিন বলেন, গতকালের মতো আজও আদালতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত রোববার দুপুরে পুলিশের ওপর হামলা চালিয়ে ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগিরা। রাজধানীর মোহাম্মদপুর থানার একটি মামলায় হাজিরা দিতে রোববার তাদের সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে আনা হয়েছিল।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ