ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দেশজুড়ে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০০:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২, ২১:৩২

বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) শেখ হাসিনার জন্মদিনটি উৎসব মুখর পরিবেশে পালন করেছে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, বস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, কেক কাটা, আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা বের করা হয়। জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও একই কর্মসূচি পালিত হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ময়মনসিংহ মহানগর যুবলীগের উদ্যোগে অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী হিসেবে চাল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে নগরীর রেলওয়ে চত্বরে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ময়মনসিংহ মহানগর শাখার উদ্যোগে পাঁচ শতাধিক অসহায় দুস্থদের মাঝে

পাঁচ কেজি করে চাল বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। চাল বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির পূর্বে এক সমাবেশে মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনূর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাসেল পাঠান, সদস্য জিয়াউল হক জিয়া, শাহ আলমগীর জয়, গোলাম মোস্তফা কামাল শামীম, রেদোয়ান সরকার রিফাত, শেখ মো. আল আমিন, রাজীব খান, মারুফ হোসেন মুন্না প্রমুখ।

অপরদিকে ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২টায় গফরগাঁও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠান করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন খন্দকার-এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার প্রমুখ।

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে গৌরীপুর পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের উদ্যোগে পৌরসভার সভাকক্ষে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পৌরসভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন, সহকারি প্রকৌশলী মদন মোহন দাস, পৌর কাউন্সিলর সাদেকুর রহমান, মাসুদ মিয়া রতন, আব্দুর রউফ মোস্তাকিম, নূরুল ইসলাম, মো. ইমরান, দেলোয়ার হোসেন বাচ্চু, নারী কাউন্সিলর দিলুয়ারা আক্তার দিলু, রোজিনা আক্তার মিতু প্রমুখ।

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশের উন্নয়নের কারিগর ও বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী এবং অসহায়, গরিব-দুঃখী মানুষের আশ্রয়স্থল সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে ফুলপুর উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠন উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, কেক কাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. আতাউল করিম রাসেল, পৌর মেয়র মি. শশধর সেন, আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. খলিলুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এটিএম মনিরুল হাসান টিটু, উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, ভিপি দেলোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক এটিএম রফিকুল করিম নোমান, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক আজিজুল হকসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং তার সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় নান্দাইল উপজেলা সদর ডাকবাংলো সংলগ্ন দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে জন্মদিন পালিত হয়। উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদুর রহমান মান্নার সঞ্চালনায়, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ আনোয়ারুল আবেদীন খান তুহিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাসেম লাভলু, শেরপুর ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ভূইয়া মিল্টন, মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা বেগম শীউলি প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন, সাইদূর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি সদস্য মাহিদিউল আলম সারোয়ার (সোহাগ), তরুণ আওয়ামী লীগ নেতা মাহবুবুল হাসান রয়েল, আল-আমীন ভূইয়া রাহাত, শাহ্ আলম, নান্দাইল উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাবুল, নান্দাইল উপজেলা যুবলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক বাহার, সহ সভাপতি জাকির হোসেন খান, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাচ্চু প্রমুখ।

দুমকি পটুয়াখালী প্রতিনিধি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে দুমকি উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এরপর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুমকি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিমের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন দুমকি আওয়ামী লীগের সহ-সভাপতি ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম সালাম, মুরাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান সিকদার, আঙ্গারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা, পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. গাজী নজরুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা আলমগীর হোসেন, সুলতান আহমেদ মোল্লা, মজিবুর রহমান মাস্টার ও ফোরকান আলী মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক ইউনুছ আলী মৃধা, আবুল হোসেন, দপ্তর সম্পাদক অধ্যাপক মাইনুল ইসলাম, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক রেজাউল হক রাজন, যুবলীগ সভাপতি হাওলাদার ফিরোজ্জামান, কৃষক লীগের আহ্বায়ক আজাহার আলী মৃধা ও শ্রমিক লীগ সভাপতি খন্দকার মোশাররফ হোসেন, ছাত্রলীগ সভাপতি রফিকুল ইসলাম জীবন ও সাধারণ সম্পাদক সবুজ সিকদার প্রমুখ। এ সময় উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুরে রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠন ‘জীবনদীপ’ এর আয়োজনে ১০জন মরণোত্তর অঙ্গ ও দেহদানের অঙ্গীকার নামার উদ্বোধন সূচনা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী। ‘জীবনদীপ’ এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিনয় ভূষন মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল ইসলাম।

চাঁদপুর জেলা পরিষদ-এর প্রশাসনিক কর্মকর্তা মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক পিপি অ্যাড. জহিরুল ইসলাম চৌধুরী, জিপি অ্যাড. আব্দুর রহমান, সাবেক সভাপতি অ্যাড. সেলিম আকবর, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনারের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ।

মরণোত্তর অঙ্গ ও দেহদানের যারা অঙ্গীকার নামা করেছেন, তাদের পক্ষে অনুভূতি ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা। অঙ্গীকারকারী অন্যরা হলেন- লীলা মজুমদার, বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, মুক্তিযুদ্ধের শব্দসৈনিক কৃষ্ণা সাহা, শোভা রানী বিশ্বাস, সোহেল আহম্মেদ ভূঁইয়া, কানু দেবনাথ, সাগরীকা মজুমদার, হেপী রানী সাহা ও শিখা চক্রবর্তী।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে জেলা পরিষদ ও মরহুম আব্দুল করিম ফাউন্ডেশনের অর্থায়নে চাঁদপুর ভূমিহীন ও গৃহহীনদের ঘর উপহার দেওয়া হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর চাঁদপুর শহরের ব্যাংক কলোনী এলাকায় দু’টি ঘরের চাবি আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়। উপকারভোগী ব্যক্তিরা হলেন- মো. বাদল গাজী ও দেলোয়ার হোসেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল-এর সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মিজানুর রহমান ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রব, জেলা যুবলীগ আহ্বায়ক মিজানুর রহমান কালু ভুঁইয়াসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের মধ্যনগরে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়। বুধবার বিকেল ৩টায় নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবস পালিত হয়। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও জন্মদিনের কেক কাটা হয়।

উপজেলা আ’লীগের সাবেক সভাপতি স্মৃতিভষন করের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাংবাদিক কুতুব উদ্দিন তালুকদারের পরিচায়নায় বক্তব্য রাখেন, আ’লীগ নেতা গোবিন্দ সরকার, উপজেলা যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল ইসলাম খান রনি, ছাত্রলীগসহ সভাপতি আশিক, রানা যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম মিটু যুগ্ম সাধারণ সম্পাদক মানিক তালুকদার, সাংগঠনিক সম্পাদক মিটুন দে প্রমুখ।

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে উপজেলা যুবলীগ। আলোচনা সভা, কেক কাটা, দোয়া মাহফিল ও ১০০ প্রতিবন্ধী ও এতিমদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়। জন্মদিন উপলক্ষে বুধবার বিকেল ৪টায় কমলগঞ্জ পৌর মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সায়েক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক পৌর মেয়র মো. জুয়েল আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য ইউপি চেয়ারম্যান নিয়াজ মুর্শেদ রাজু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর বখতিয়ার খান, মৌলভীবাজার জেলা যুবলীগের সাবেক সদস্য প্রদীপ সীল, কমলগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য আবুল কালাম, মোস্তাফিজুর রহমান, জহিরুল আলম নানু, ময়নুল খান, সাংবাদিক সাজিদুর রহমান সাজু। ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্যামল পাল, কমলগঞ্জ সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এস.এম এবাদুল হক, আলীনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ প্রমুখ।

ভাঙ্গা, ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলা অডিটোরিয়ামে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. আজিম উদ্দিনের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস. এম হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ (ভাঙ্গা সার্কেল) সুপার ফাহিম কাদের চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুল হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জালার উদ্দিন উপজেলা আবাসিক প্রকৌশলী কে.এম ফরিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. সাদিকুর রহমান, মহিলাবিষয়ক কর্মকর্তা ইলা রানী কুন্ডু, উপজেলা নির্বাচনে কর্মকর্তা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. রাজু, বীর মুক্তিযোদ্ধা মোতালেব হোসেন, বীর মুক্তিযোদ্ধা শেখ গোলাম মোস্তাফা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আকরামুজ্জামান রাজা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সি.এম শামীম, এপোলো নোওরোজ, জেলা যুবলীগের সদস্য খন্দকার মামুনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীরা।

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল উপজেলা প্রশাসন, জাতীয় মহিলা সংস্থা ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে নির্বাহী কর্মকর্তার মো. শাহিদুল আলমের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শুরুতে পবিত্র কোরআন পাঠ, দোয়া ও মোনাজাত করেন মাওলানা হাফেজ আহসান হাবিব।

অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম, কবির আহম্মদ, প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি বাবলু দাশ, সাংবাদিক শ্যামল নাথ, উপজেলা মহিলা সংস্থা কর্মকর্তা শারমিন ইকবাল, গড়দুয়ারার ইউপি চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদার, নাঙ্গলমোড়ার মো. হারুনুর রশিদ, গোবিন্দ প্রসাদ মহাজন উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা আলম, মহিলা বিষয়ক কর্মকর্তা এস এম জিন্নাত সুলতানা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নড়াইল প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ জন্মদিন উপলক্ষে নড়াইলে শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হয়েছে। বুধবার নড়াইল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলাধীন প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে সদর উপজেলার পৌর এলাকার ডুমুরতলা সরকারি প্রাথমমিক বিদ্যালয় চত্বরে এ চারা বিতরণ করা হয়। প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এ চারা বিতরণ করেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম-এর সভাপতিত্বে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হুসমাউন কবির, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

তাহিরপুর প্রতিনিধি

তাহিরপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল হোসেন খান।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমল কান্তি করের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন, উপজেলা যুবলীগ আহ্বায়ক হাফিজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সদস্য নবাব মিয়া, কুতুব উদ্দিন, লুৎফুর রহমান লাকসাব, কালাচান, তাহিরপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহীনুর তালুকদার, বালিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক মিলন তালুকদার, সদর ইউনিয়ন যুবলীগ সভাপতি সাজিনুর রহমান, সহ-সভাপতি শওকত হাসান, সাধারণ সম্পাদক আবু সামা, উপজেলা সৈনিকলীগ সভাপতি এমাদ মিয়া, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আবুল বাশার, দক্ষিণ শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন যুবলীগ নেতা সুহেল তালুকদার প্রমুখ।

পরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ আবুল হোসেন খান ও সাধারণ সম্পাদক অমল কান্তি করের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে দলীয় নেত্রীর জন্মদিনে কেক কাটা হয়।

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ তজুমদ্দিন উপজেলা শাখা ও সহযোগী অঙ্গ-সংগঠনের আয়োজনে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ আলাদা আলাদাভাবে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি উপজেলা সদর প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়।

উপজেলা আ'লীগ সভাপতি ফকরুল আলম জাহাঙ্গীর-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান-এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ নূরুন্নবী চৌধুরী শাওন।

এ সময় উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, কোহিনুর বেগম শিলা, উপজেলা আ'লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সুমন, সাংগঠনিক সম্পাদক শহীদুল্লাহ কিরণ, উপজেলা যুবলীগ সভাপতি মেহেদী হাসান মিশু, সাবেক উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক মো. রাসেল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ঈসতিয়াক হাসান, সাধারণ সম্পাদক মিজান পোদ্দার, কৃষকলীগ সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মিরাজ উদ্দিন পারভেজ, শ্রমিকলীগ সভাপতি টুটুল তালুকদার, মৎস্যজীবী লীগ সভাপতি সিরাজ মেম্বার, ছাত্রলীগ সভাপতি সাইফুদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক অপু চোধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বর্পূণ সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেষ হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ও শাহজাহান আনছারী, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ