ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সকল চা শ্রমিক পাবেন নিজের ঘর : প্রধানমন্ত্রী

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৭

চা শ্রমিকদের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী চা শ্রমিকদের বলেন, ‘সকল চা শ্রমিক পাবেন নিজের ঘর।’

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বিকেলে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে চা শ্রমিকদের সকল দাবি দাওয়া শুনে তাদের এ আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সিলেটসহ দেশের ৪ জেলার চা শ্রমিকদের সঙ্গে কথা বলতে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন। এরআগে শ্রমিক নেতারা বৈঠক করে প্রধানমন্ত্রীর কাছে দাবিদাওয়ার বিষয় ঠিক করেছেন।

সিলেটের লাক্কাতুড়া বাগানের গলফ মাঠে হাজির হন জেলার ২৫টি চা বাগানের কয়েক হাজার শ্রমিক। এছাড়াও ছিলেন চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, ভ্যালী নেতৃবৃন্দ ও চা বাগানের সকল পঞ্চায়েতরা।

অনুষ্ঠান সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নানা প্রস্তুতি গ্রহণ করা হয়। জেলার ৭টি উপজেলার প্রতিটির তিনটি করে স্থানে মোট ২১টি স্থলে বড় প্রজেক্টরের মাধ্যমে মতবিনিময় প্রদর্শন করা হয়।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন, প্রায় ১৭০ বছর ধরে বংশপরম্পরায় চা বাগানে থাকছি কিন্তু ভূমির অধিকার থেকে আমরা বঞ্চিত। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সুযোগ পেলে ভূমির অধিকারসহ ৪-৫টি দাবি উত্থাপন করা হবে।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট চা বাগান মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করেন। এতে চা শ্রমিকদের মজুরি ১২০ থেকে বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ