ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪
সেমস গ্লোবাল ইউএসএ আয়োজন

শুরু হচ্ছে চার দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী

প্রকাশনার সময়: ২৩ আগস্ট ২০২২, ১৯:৪৯

সেমস গ্লোবাল ইউএসএ আয়োজনে আগামী ৩১শে আগস্ট থেকে শুরু হচ্ছে ‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’। এই প্রদর্শনী চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হবে ‘১৮তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক্স শো ২০২২’- সামার এডিশন এবং ‘৪০তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো’। আগামী ৩ সেপ্টম্বর পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) ঢাকায় চার দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ আগস্ট) রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সেমস গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর জনাব মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড-১৯ এর কারণে ২০২০ সালে ‘টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’ আয়োজন করা সম্ভব হয়নি। এবং মহামারীর কারণে প্রদর্শনী খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। কিন্তু ২০২১ সালে ‘টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ভার্চুয়াল এডিশন’ অনুষ্ঠিত হয়েছিল। আমরা খুব সফলভাবে এই প্রদর্শনী সম্পন্ন করতে পেরেছিলাম এবং ব্যবসায়ী ও উদ্যোক্তা মহল থেকে ব্যপক সাড়া পেয়েছি।

তিনি বলেন, ‘২১তম টেক্সটেক বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী -২০২২’ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত থাকবেন বস্ত্র ও পাট মস্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক, এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসবে উপস্থিত থাকবেন বিজিএমই সভাপতি ফারুক হাসান এবং বিকেএমইএ নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

গণমাধ্যমকর্মীর এক প্রশ্নের জবাবে মেহেরুন এন. ইসলাম বলেন, এবারের আয়োজনে নতুনত্ব থাকবে কি-না এটা আইসিসিবিতে গিয়ে আপনারা দেখতে পারবেন। কারণ, এখানে অংশগ্রহণকারী কোম্পানীরা তাদের পণ্যের সব তথ্য আমাদের কাছে দেয় না। আমি আপানাদের কাছে অনুরোধ করবো আপনারা যারা সাংবাদিক ভাইয়েরা এখানে আছেন, ঢাকার যানজটের নানা প্রতিকূলতা ভেদ করে এখানে উপস্থিত হয়েছেন আপানারা এটা প্রচার করেন। কারণ, পোশাক খাত বা এই সঙ্গে সংশ্লিষ্ট যারা আছেন, তারা যেন বুঝতে পারে যে প্রদর্শনী শোতে হতে যাচ্ছে।

তিনি বলেন, পাশাপাশি আইসিসিবি ২ নম্বর হলে আমাদের একটা মিডিয়া সেন্টার থাকবে। প্রদর্শনীতে গিয়ে সাংবাদিক ভাইয়ের যা যা তথ্য দরকার আপনারা সেখান থেকে পাবেন। ২ নম্বর হলে এমন কিছু লোক রাখা হবে যারা যেকোনো তথ্য দিয়ে আপানাদের সহযোগীতা করতে পারবে।

উক্ত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ‘সেমস গ্লোবাল’ ইউএসএ ও এশিয়া প্যাসিফিক এর গ্রুপ সিইও জনাব এস. এস সারওয়ার, সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, ডিরেক্টর, ইন্টারন্যাশনাল মার্কেটিং অভিষেক দাস, সিনিয়র ম্যানেজার, ব্যবসা উন্নয়ন ও কৌশলগত পরিকল্পনাকারী আশরাফুল ইসলামসহ আরো অনেকে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ